ইবিতে ‘দূর্বার বাংলাদেশে’র ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠান

received_1955341004758273-1.jpeg

ইবি প্রতিনিধি:

‘শিখবো, শেখাবো, গড়বো দুর্বার বাংলাদেশ এই স্লোগান সামনে রেখে বাংলাদেশের সব শিক্ষার্থীদেরকে সঙ্গে নিয়ে কাজ করা শিক্ষা সহযোগিতামূলক সংগঠন দুর্বার বাংলাদেশ। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি ক্যারিয়ার উন্নয়নে উৎসাহ জোগাতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে এ সংগঠনটি।
এরই ধারাবাহিকতায় আজ ৩১ জুলাই মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক একটি ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠানের আয়োজন করে ‘দুর্বার বাংলাদেশ।
‘শিক্ষা সহযোগিতা, শেখা ও শেখানো, শিক্ষার্থীদের ব্যক্তিগত ও শিক্ষাগত দক্ষতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এ সংগঠনটি। বিভিন্ন অনুষ্ঠান, কর্মশালা, সেমিনার, শিক্ষামূলক অনুষ্ঠান ও আর্থিক ও শিক্ষা সহযোগিতা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে দেশের জন্য দক্ষ জনশক্তিতে পরিণত করতে কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।
অনুষ্ঠানে আইন বিভাগের শিক্ষার্থী রুমি নোমান ও সাজেদা আক্তার জলির যৌথ সঞ্চালনায় দুর্বার বাংলাদেশ ইবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুমতাহিনা মুমুর সভাপতিত্বে উপদেষ্টা মন্ডলীর সদ্যস্য প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. আতিকুর রহমান ও একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. গাজী মোঃ আরিফুজ্জামান খান বক্তব্য রাখেন। এছাড়াও টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন, আইআইইআর এর পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উদ্যোক্তা হিসেবে গল্প শোনান এ.এন.এইচ এর প্রতিষ্ঠাতা ও সিইও এম হানিফ টলিন, নেশনটেক কমিউনিকেশনস লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও সিইও ইফতেখারুল ইসলাম শিমুল, অন্যতম তরুন নারী উদ্যোক্তা আইটি প্রতিষ্ঠান ডিক্যাস্টালিয়ার সহ-প্রতিষ্ঠাতা সাবিলা ইনুন এবং ‘দুর্বার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান রনি। এতে স্বাগত বক্তব্য রাখেন ’দুর্বার বাংলাদেশ’ ইবি শাখার সাধারন সম্পাদক হুমায়ূন কবির শুভ।
অনুষ্ঠানে রেজিস্ট্রেশনকৃত চতুর্থবর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা এ.এন.এইচ এর জন্য সিভি জমা নেয়া হয়। এছাড়াও রেজিস্ট্রেশনকৃত সকল শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর লাইব্রেরীতে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই প্রদান করা হয়।
সংগঠনটির প্রতিষ্ঠাতা মাহমুদ হাসান রনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার সচেতনতা সৃষ্টি ও উৎসাহ প্রদানের লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

Top