কর্ণফুলী ফয়েজুল বারী ফাযিল মাদরাসায় স্মরণ সভা অনুষ্ঠিতঃ

37949170_370378403492327_2496779306525523968_n.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

কর্ণফুলী উপজেলার ফকিরনীর হাট ফয়েজুল বারী ফাজিল মাদরাসার প্রয়াত শিক্ষক, গভর্নিং বডির সদস্য ও প্রয়াত সকল শিক্ষার্থীদের স্মরণে ইছালে সওয়াব মাহফিল ও স্মরণ সভা গতকাল বিকাল মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সনেট টেক্সাটাইল লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক, আলহাজ্ব মুহাম্মদ ইয়াছিন চৌধুরী।

ইছালে সওয়াব মাহফিল প্রস্তুতি কমিটির উদ্দ্যোগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চুন্নাপড়া মনিরুল ইসলাম সিনিয়র ফাযিল মাদারাসা অধ্যক্ষ মাওলানা মহিউদ্দিন হাশেমী।

সভায় উদ্বোদক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ইঞ্জিনিয়ার এম.এ,মালেক।

প্রধান আলোচক ছিলেন আল-আমিন বারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইছমাইল নোমানী।

প্রস্তুতির কমিটির আহবায়ক মুহাম্মদ ইলিয়াছের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফয়েজুল বারী ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান, মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ আলমগীর, মাওলানা মুহাম্মদ ইব্রাহিম অহিদী, আইয়ুব সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজের শিক্ষক মুহাম্মদ রেজাউল করিম, ফয়েজুল বারী ফাযিল মাদরাসা পরিচালনা পরিষদের সদস্য মুহাম্মদ মহিউদ্দীন (খোকন), প্রস্তুতি কমিটির যুগ্ন আহবায়ক মুহাম্মদ আরিফুল ইসলাম এবং সদস্য সচিব সৈয়দ আলী সোহেল প্রমুখ।

প্রধান অতিথি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী বলেন, শিক্ষকদের কোন মৃত্যু নেই। তাঁরা বেঁচে থাকে হাজার হাজার ছাত্রদের মাঝে। শিক্ষকরা আদর্শ দিয়ে গড়ে তোলেন সুন্দর জাতি।

ফয়জুল বারী ফাজিল মাদ্রাসার শিক্ষক শফিকুর রহমানও ছিলেন একজন আদর্শবান শিক্ষক। তাঁর আদর্শে গড়ে উঠা হাজার হাজার শিক্ষার্থীদের মাঝেই তিনি বেঁচে থাকবেন।

সভাপতির বক্তব্যে মাওলানা মহিউদ্দীন হাশেমী বলেন, দ্বীনি শিক্ষায় যারা নিয়োজিত থাকে কিয়ামতের ময়দানে তাঁদের জন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গুলো সুপারিশ করবে।

মরহুম শফিকুর রহমান হাজার হাজার শিক্ষার্থীদের মাঝে দ্বীনি শিক্ষা প্রদান করে ইসলামের যে খেদমত করেছেন তা আজীবন স্বরণীয় হয়ে থাকবে।

স্বরণ সভায় প্রয়াত শিক্ষক, কমিটির সদস্য ও প্রয়াত শিক্ষার্থীদের স্বরণে খতমে কুরআন, খতমে খাজেগান, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়।

Top