অসহায়দের পাশে “কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব”

received_268205537099325.jpeg

প্রেস বিজ্ঞপ্তি :
তারা সংখ্যায় ১০০ +। তাদের কেউ কেউ শিক্ষার্থী কেউ বা চাকুরিজীবি। তবে সংখ্যায় শিক্ষার্থীর পরিমান বেশি। এরা গভীর রাতেও নিশাচর হয়ে ঘুরেন হাসপাতাল কিংবা ক্লিনিকে ক্লিনিকে। নিস্বার্থভাবে হাত দু‘টো বাড়ান অসহায় কোন রোগীর কল্যাণে। মাত্র একটি ফোন কলে নীরবে বিলিয়ে দেন নিজেদের রক্ত। ফিরিয়ে দেন এক একটি মানুষের বেঁচে থাকার আকুতি। এক কথায় এরা ‘রক্তের ফেরিওয়ালা’। রক্ত দানই যাদের রক্তে মেশা। ইতে মধ্যে মানবতার কাজে অবদান রাখায় পেয়েছে বিশেষ সম্মাননা স্বারক ও। বলছিলাম কক্সবাজারের “ কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব ’ নামক একটি স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠনের কথা। ফেইসবুক সামাজিক যোগাযোগের মাধ্যমেই যার সৃষ্টি, সেখানেই তার সার্বক্ষনিক বিচরণ। এ সংগঠনের পথচলা শুরু হয় বছর দেড়েক আগে।

“করবো মোরা রক্তদান,

বাঁচাবো রোগীর প্রাণ।।

হাসি মুখে রক্তদান,

করে যাবো অবিরাম”

এই স্লোগানকে বাস্তব রূপ দিতে ১লা জানুয়ারি ২০১৭ সালে তাদের পথ চলা শুরু করে।

ফেইসবুক গ্রুপে ১লক্ষ ৮হাজার সদস্য নিয়ে বর্তমানে সর্ববৃহৎ রক্তদাতা সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে কক্সবাজারে। সংগঠনটিতে রয়েছেন ৩০০+ জন নিয়মিত রক্ত দাতা। এছাড়া তাদের রয়েছে, শহর শাখা, উখিয়া শাখা, মহেশখালী শাখা, টেকনাফ শাখা, ফেইসবুক গ্রুপের রয়েছে ৩জন এডমিন। এবং সহকার্যকরী , কার্যকরী , সহ-এডমিন,

অর্থাৎ এরা যে কারো রক্তের প্রয়োজনে সাথে সাথে পোষ্ট দিয়ে জানান দেন খবরটি। শুরু করেন চাহিদা অনুযায়ী ডোনারের সন্ধান।

দুষ্পাপ্য দূর্লভ রক্তের গ্রুপও রয়েছেন তাদের আওতায়। মুহুর্তেই তারা সংগ্রহ করে দেন রক্ত। রক্তদান করা ছাড়াও এই স্বেচ্ছাসেবী সংগঠন শীতবস্ত্র বিতরণ, ব্লাড গ্রুপিং, সচেতনতামূলক ক্যাম্পেইন, অসহায় রোগীদের সাহায্য করা ইত্যাদি করে থাকে ।

কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা এডমিনরা জানান,

“ করবো মোরা রক্তদান,

বাঁচাবো রোগীর প্রাণ।

হাসি মুখে রক্তদান,

করে যাবো অবিরাম”

এই স্লোগান কে সামনে রেখে কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব কাজ করে যাচ্ছে। তারা আরো বলেন, আমাদের সংগঠনটি শুধু রক্তের অভাব দূর করতে নয়, অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে এই সংগঠনটি।

এদেশে আর কেউ যেনো রক্তের অভাবে প্রাণ না হারাই সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব।

কারো রক্তের প্রয়োজন পড়লে

যোগাযোগ করতে পারেন :

নীরব: ০১৮৪০৮৭৬৮৯২

হালিম মোঃ জয় : ০১৮৪০০৭৭৬৬৫
অথবা
ফেসবুক গ্রুপ লিংক : কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব-CBDC
পেইজ : কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব-cbdc
ওয়েবসাইট coxbdc.com

Top