সড়ক দূর্ঘটনায় দোয়ারাবাজারে বরসহ ৭ জন নিহতদের পরিবারে কান্নার রোল, এলাকাজুড়ে শোকের ছায়া

IMG_20180728_030129.jpg

এম এ মোতালিব ভুঁইয়া ::

এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দোয়ারাবাজারের বরসহ একই পরিবারের ৭জন নিহতের ঘটনায় উপজেলাজুড়ে শোকের ছায়া নেমে এসেছেন। স্বজন হারানোর বেদনায় কান্নার রোল পড়েছে নিহতদের পরিবারে।

গত বৃহষ্পতিবার বিকালে উপজেলার নরসিংপুর ইউনিয়নের মুকিরগাও গ্রাম থেকে বিয়ে করার উদ্দ্যেশ্যে নোয়াখালী যাওয়ার পথে সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগর থানার গোয়ালাবাজার ইউনিয়নের বটেরতল এলাকায় বর সহ যাত্রীবাহী নোহা গাড়ীটি পৌছা মাত্র অপর প্রান্তথেকে মালবাহী ট্রাক ও নোহার মুখোমুখি সংঘর্ষে বর, শিশু ও নারীসহ ৭জন নিহতের ঘটনা ঘটে।

শুক্রবার বিকালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহতদের লাশ বাড়ীতে নিয়ে আসা হলে চারিদিকে স্বজন হারানোদের কান্নায় গ্রামের বাতাস বাড়ি হয়ে ওঠে। মৃত তিন পুত্রের সাড়ি বদ্ধ লাশ জড়িয়ে হতভাগিনী মা তাজিরুন নেছা সন্তানদের ফিরিয়ে দিতে বিলাপ করতে থাকেন। বার বার জ্ঞান হারিয়ে মা মাটিতে লুটিয়ে পড়েন। পাড়া প্রতিবেশীও তখন হাউ মাউ করে কাঁদতে থাকেন।

নিহতরা হলেন, উপজেলার নরসিংপুর ইউনিয়নের মুকির গাও গ্রামের মৃত জমির আলীর ছেলে আনসার আলী (বর)(২৬), তার আপন ভাই (গাড়ী চালক) আমীর আলী(৩৫) ও আরব আলী (২০), ভগ্নিপতি ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের মির্জাপুর গ্রামের মিরাস আলী (৩৫)। বরের নিকাটতœীয়র স্ত্রী তিন সন্তানের জননী পারভীন আক্তার(২৭) ও তার শিশু কন্যা জাহানারা বেগম (৫), ফুফাতো ভাই আনফর আলী (২৬) ঘটনাস্থলেই মৃত’্যরকোলে ঢলে পড়েন তারা। অপর দিকে দুর্ঘটনায় গুরুতর আহত বরের আপন চাচা একই গ্রামের আব্দুল খালেক ও ফকির আলী কে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, নিহত বর হাফিজ আনসার আলী নোয়াখালির একজি মসজিদে গত তিন বছর যাবৎ ইমামতি করে আসছেন সেই সুবাধে আনছার আলীর বিয়ে টিকটাক হয় সেখানে। তার দুই ভাই আগেই গিয়েছিলেন কনের বাড়িতে শারী ওসর্ণালঙ্কার নিয়ে। বৃহস্পতিবার বিকেলে রওয়ানা হয়ে রাতে রাতে সেখানে পৌছে পরের দিন শুক্রবার বিয়ের দিন দায্য ছিল। সেই আসা আর পুরন হলোনা তাদের।
বিয়ে বাড়ি পৌচার আগেই একই পরিবারের ৭ জন মৃত্যোর কোলে ডলে পড়েন।

এদিকে নিহত বরের আপন দুই ভাই কে শুক্রবার বিকাল সাড়ে ৫টায় নিজ বাড়ীতে জানাযা শেষে দাফন সম্পন্ন করা হবে। অন্য নিহতদের মধ্যে বরের অপর ভাই গাড়ী চালক আমীর আলী মৌলভী বাজারের শ্রী মঙ্গলে, ভগ্নিপতি মিরাস আলী কে ছাতকের মির্জাপুরে, নিকটাতœীয় পারভীন আক্তার ও তার শিশু কন্যা জাহানারা বেগমের লাশ পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে দাফন করা হবে।
দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস বলেছেন, তিনজনের লাশ বাড়ীতে নিয়ে আসা হয়েছে অন্যদের লাশ নিজ নিজ বাড়ীতে দাফন সম্পন্ন করা হবে।

এদিকে মর্মান্তি সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৭ জনের নিহতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম সহ উপজেলার সর্বত্র এখন শোকের ছায়া নেমে পড়েছে।
মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় নিউজ ভিশন সুনামগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে জেলা প্রতিনিধি আব্দুল মুতালিব ভুইয়া ও সিলেট সিটি প্রতিনিধি তাইবুর রহমান শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

Top