পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি কলেজ শাখার উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন

received_688625871486418.jpeg

মোহাম্মদ কাইমুল ইসলাম ছোটন, রাঙ্গামাটি :
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার উদ্যোগে সকাল ১০টায় শহরের মোটেল জর্জে নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই নবীনদের ফুল দিয়ে বরণ করে নেন কলেজের নেতৃবৃন্দ।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইব্রাহীম মনির। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে একচেটিয়া ভাবে একটি পক্ষকে সকল সুযোগ-সুবিধা প্রদান করে বাঙ্গালীদের অবহেলার পাত্রে পরিনত করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয় ও সকল ক্ষেত্রে উপজাতিদের কোটা দিয়ে এগিয়ে গেলেও একই ভূমিতে জন্মগ্রহণ করা বাঙ্গালীদের কোটার বাইরে রাখার সমালোচনা করেন এবং অবিলম্বে পার্বত্য কোটা চালু করার জন্য সরকারের প্রতি অাহবান করেন। অন্যথায় পার্বত্য অঞ্চলের সাধারণ ছাত্র-ছাত্রীদের নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করা হবে বলে হুঁশিয়ার করে দেন ।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। পার্বত্য নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলার সাধারন সম্পাদক মোঃ জামাল হোসেন,আব্দুল্লাহ আল মোমিন প্রচার সম্পাদক রাঙ্গামাটি জেলা শাখা, মোঃ জুনায়েদ সাংগঠনিক রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা।
বিশেষ অথিতির বক্তব্যে রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, পার্বত্য অঞ্চলে চাঁদাবাজি, হত্যা গুম, খুন বন্ধে জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনকে আরো কঠোর অবস্হান নিতে হবে।
এতে পার্বত্য নাগরিক পরিষদের রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন বলেন, পার্বত্য অঞ্চলে বাঙ্গালীদের অধিকার আদায়ে নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ।
এতে বিশেষ অতিথি আব্দুল মান্নান, রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয় কলেজে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে সকলকে লেখা পড়ার প্রতি মনোযোগী হয়ে অত্র অঞ্চলে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার জন্য নবীনদের প্রতি অাহবান জানান।
উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ সভাপতি মোঃ ফয়েজ আহম্মেদ মোর্শেদ। সভাপতির বক্তব্য তিনি বলেন, রাঙ্গামাটি সরকারি কলেজে মানসম্মত হোস্টেল ব্যবস্থা চালু করতে হবে। ক্ষুদ্র নৃগোষ্ঠী সহ বাঙ্গালীদের সকল স্তরে সমান অধিকার নিশ্চিত করার জন্য সরকারের প্রতি তিনি আহবান জানান।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারন সম্পাদক আব্দুল মান্নান।
পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে হালিমা অাক্তার মোহনার সঞ্চলনায় সভাপতির সমাপনী বক্তব্যর মাধ্যমে উক্ত অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

Top