নাইক্ষ্যংছড়িতে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

received_1777223299040308.jpeg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃ

“অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা। ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনের মধ্যে দিয়ে ৩ দিন ব্যাপী মেলা শুরু হয়েছে। শনিবার (২৮ জুলাই) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের মুক্তমঞ্চ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ মেলার উদ্বোধন করেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো, কামাল উদ্দীন ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।
উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা চত্ত্বরে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভা অনুষ্ঠানে উপ-সহকারি কৃষি কমর্মকতর্তা টিটন দে সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থি ছেলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো, কামাল উদ্দীন। এতে সভার শুরুতে কৃষি বিষয়ক স্বরচিত কবিতা পাঠ করেন উপ-সহকারী কৃষি অফিসার মুহিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,উপজেলা প্রকৌশলী কর্মকর্তা তোফাজ্জল হোসেন ভূঁইয়া, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মামুন ইয়াকুব, বিএটিবি’র ম্যানেজার হাফিজুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা অলক দাশ, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দু সাত্তার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেবাশীষ ভট্টাচায্য, মোঃ কামাল উদ্দিন, সাইফুল ইসলাম, রফিকুল আলম, আব্দু রহমান, শহিদুল আলম, শিমুল কান্তি বড়ুয়া, শিমুল রন্জন শীল, কাকলী চৌধুরী, মোঃ ইয়াছিন, সেলিনা আক্তার, মোতাহেরা বেগম তুহিন, মংচিং থোয়াই চাক ও নজরুল ইসলাম বক্তব্য রাখেন।
উল্লেখ্য, এ বছরের জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৮ এর প্রতিপাদ্য ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই।’
উপলক্ষে ইতিমধ্যে প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লাখ বীর শহীদের স্মরণে সারাদেশে একযোগে জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন করা হয়।
————————–

Top