যৌতুক নিয়ে নয় দেনমোহর পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন বরের-

received_215936572451214.jpeg

এম. এ নাঈম, পঞ্চগড় প্রতিনিধি:

সমাজে যখন যৌতুক প্রথা মারাত্মক সামাজিক ব্যাধীতে পরিনত হয়েছে ঠিক তখনি কোন প্রকার যৌতুক না নিয়ে সম্পুর্ণ দেনমোহরের টাকা নগদ পরিশোধের মাধ্যমে বিয়ে করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া পাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে মোঃ সাদ্দাম হোসেন।
(২৭ জুলাই) শুক্রবার সদর উপজেলার কামাত কাজল দিঘী ইউনিয়নের বন্দর পাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে জান্নাতুন আক্তার জুই এর সাথে আনুষ্ঠানিক ভাবে একই এলাকার আব্দুল জব্বারের ওকালতিতে এ বিয়ে সম্পন্ন হয়।
বর, কনে উভয়ই প্রাপ্ত বয়স্ক ছিল। তাদের বিয়ে রেজিস্ট্রি করে কামাত কাজলদিঘী ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মাওঃ মোঃ আলতাফ হোসেন। বিয়েতে সাক্ষী ছিল হাড়িভাসা ইউপি (প্যানেল) চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
এ বিষয়ে ইউপি প্যানেল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম বলেন, বর সাদ্দাম হোসেনের বাড়ি আমার ওয়ার্ডে আমি তার এই দৃষ্টান্তকে সাধুবাদ জানাই। বর্তমান সমাজে যৌতুক মারাত্মক ব্যাধীতে পরিনত হয়েছে অনেকে গরীব বাবা যৌতুকের টাকার জন্য তার মেয়েকে ভালো জায়গায় বিয়ে দিতে পারেনা। যুব সমাজ যদি সাদ্দামের মত দৃষ্টান্ত স্থাপন করতে পারে তাহলে সমাজে আর যৌতুক নামক সামাজিক ব্যাধী থাকবেনা।

Top