কক্সবাজারে পৌর নির্বাচনে বিজয় হলেন যেসব প্রার্থীরা : বেসরকারিভাবে মেয়র হলেন মুজিবুর রহমান

-নির্বাচিত-প্রার্থীরা-২৫-জুলাই-১৮-ইং.jpg

শামীম ইকবাল, কক্সবাজার থেকে —

অবশেষে বিপুল ভোটে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে কক্সবাজার পৌরসভার মেয়র নির্বাচন হয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। দলীয় প্রতীকে প্রথমবারের মতো তিনি কক্সবাজার পৌরসভার মেয়র হন। তিনি একমাত্র দলীয়ভাবে মনোনয়ন পান। মুজিবুর রহমান পেয়েছেন ৪১ হাজার ২৭২ ভোট।

তার নিকটমত প্রতিদ্বন্দ্বি বিএনপির একক প্রার্থী জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম পেয়েছেন ৯ হাজার ৯৮০ ভোট। ৩২ হাজার ০৯২ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন আওয়ামীলীগের প্রার্থী মুজিবুর রহমান। তৃতীয় স্থানে রয়েছেন নাগরিক কমিটির ব্যানারে নির্বাচন করা মেয়র প্রার্থী জামায়াত নেতা সরওয়ার কামাল। তিনি ভোট পেয়েছেন ৩ হাজার ৪৬৪।

কক্সবাজার নির্বাচন কার্যালয় থেকে রাত ১১ টা পর্যন্ত ঘোষনা করা না হলেও প্রার্থীরা বিষয়টি নিশ্চিত করেছেন। প্রায় সাত বছর পর গতকাল বুধবার (২৫ জুলাই) কক্সবাজার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বেসরকারিভাবে এই তথ্য পাওয়া গেছে।

এছাড়া কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১ নং ওয়ার্ড থেকে আবারো নির্বাচিত হয়েছেন আক্তার কামাল (পাঞ্জাবী)। ২ নং ওয়ার্ড থেকে ফের কাউন্সিলর নির্বাচিত হয়েছে মিজানুর রহমান (পানির বোতল)। ৩ নং ওয়ার্ড থেকে আবারো কাউন্সিলর নির্বাচিত হয়েছে মাহবুবুর রহমান মাবু (পাঞ্জাবি)। ৪ নং ওয়ার্ড থেকে বেসরকারিভাবে কাউন্সিলর নির্বাচন হয়েছেন দিদারুল আলম রুবেল ( উটপাখি)।
৫ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছেন শাহাব উদ্দীন সিকদার (উটপাখি)। ৬ নং ওয়ার্ড থেকে আবারো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ওমর ছিদ্দিক লালু (টেবিল লাইট)। ৭ নং ওয়ার্ড থেকে আবারো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আশরাফুল হুদা জামশেদ (টেবিল লাইট)। ৮ নং ওয়ার্ড থেকে ভোট পেয়ে আবারো নির্বাচিত হয়েছেন রাজ বিহারী দাশ (উটপাখি)।

৯ নং ওয়ার্ড থেকে ভোট পেয়ে আবারো নির্বাচিত হয়েছেন হেলাল উদ্দীন কবির (উটপাখি)। ১০ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছেন সালা উদ্দীন সেতু (উটপাখি )। ১১ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নুর মোহাম্মদ মাঝু (ডালিম)। ১২ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কাজী মোর্শেদ আহমদ বাবু (টেবিল লাইট)।

অন্যদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং আসনে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহিনা আকতার পাখি (আনারস)। ৪,৫ ও ৬ নং আসনে নির্বাচিত হয়েছেন ইয়াসমিন আক্তার (চশমা)। ৭,৮ ও ৯ নং আসনে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহেদা আক্তার (চশমা)। এবং ১০, ১১ ও ১২ নং আসনে নির্বাচিত হয়েছেন নাসিমা আক্তার ববুল (টেলিফোন)।

Top