ইসলামপুরের পাথর্শী ইউনিয়ন ভুমি অফিসের সীমানা প্রাচীরে গৃহবন্দি হচ্ছে ৫০টি পরিবার

jamalpur-pic-26.07-2.jpg

জামালপুর প্রতিনিধি ঃ
ইসলামপুরের পাথর্শী ইউনিয়ন ভুমি অফিসের নির্মাণাধীন সীমানা প্রাচীরে নিজ বাড়িতেই গৃহবন্দি হতে যাচ্ছে ২০টি সংখ্যালঘু পরিবারসহ ৫০টি পরিবারের দুই শতাধিক মানুষ। তারা নিজ বাড়ি থেকে বাইরে বের হওযার জন্য ৪ফুট প্রশস্তের একটি রাস্তার দাবীতে গত এক সপ্তাহ ধরে আহাজারি করছেন।
জানাগেছে, ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নের মলমগঞ্জ বাজারের পাথর্শী ও কুলকান্দি ইউনিয়ন ভূমি অফিসের উত্তর ও দক্ষিন পার্শ্বে নিজ ভূমিতে বাড়িঘর নির্মান করে প্রায় ৫০টি পরিবার দীর্ঘদিন থেকে বসবাস করে আসছেন। ওই পরিবারগুলো নিজবাড়ী থেকে বাইরে বের হওয়ার জন্য বিকল্প কোন সড়ক না থাকায় স্বাধীনতার পর থেকেই ওই ভূমি অফিসের মাঠ দিয়েই যাতায়াত করে আসছেন। সম্প্রতি সরকারী ভাবে ভূমি অফিসের সীমানা প্রাচীর নির্মানের কাজ শুরু করেছেন। এতে বিকল্প কোন রাস্তা না থাকায় ২০টি সংখ্যালঘু পরিবারসহ ৫০টি পরিবারের দুই শতাধিক মানুষ নিজ বাড়িতেই গৃহবন্দি হওয়ার শঙ্কায় পড়েছেন। তাই গৃহবন্দি হওয়ার আশঙ্কায় থেকে মুক্তি পেতে ভূক্তভোগী পরিবারগুলো ৪ফুট প্রশস্তের একটি রাস্তা নির্মানের দাবীতে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংম্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনায় আহাজারি করছেন।
ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান, গৃহবন্দির শঙ্কায় থাকা ৫০টি পরিবারের আবেদন জেনে সোমবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। শিঘ্রই আলোচনা সাপেক্ষে তাদেরকে রাস্তা তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হবে।
উল্লেখ্য, সম্প্রতি ইসলামপুুর পৌর শহরের দরিয়াবাদ প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মানে ১৫টি পরিবার গৃহবন্দিদশায় পড়ার খবর শুনে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে বিদ্যালয়ের পাশ দিয়ে একটি রাস্তা তৈরি করে দিয়েছেন।

Top