পুলিশ হওয়ার স্বপ্ন ‘সামন্তক দ্যুতি মৈত্র’র

FB_IMG_15322739325875908.jpg

এম.আর.জে শান্ত, বিনোদন প্রতিবেদক:
“ACADEMIC SCIENCE CULTURE AND PROMOTION SOCIETY’ আয়োজিত বিজ্ঞানভিত্তিক বৃত্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান লাভ করেছে সামন্তক দ্যুতি মৈত্র। বিষয়টা তার প্রিয় অঙ্ক। পরীক্ষা হয় গত বছর সেপ্টেম্বরে। ফল প্রকাশিত হল এই বছর। সিনেমা-সিরিয়ালে কাজ করলে পড়াশোনার ব্যাপক ক্ষতি হয়- এই যুক্তি যেমন ফেলে দেওয়া যায় না, তেমনি অনেকক্ষেত্রে উলটোটাও হয়। সারাদিন শুটিংয়ে থেকেও ভালো রেজ়াল্ট করা যায় তা প্রমাণ করল সোনারপুর শিশু নিকেতন স্কুলের ক্লাস ফাইভের এই ছাত্র। মাত্র ৩ বছর বয়সে অভিনয়ে আসে সে,স্বপ্ন বড় হয়ে পুলিশ হওয়ার।
ভানুমতীর খেল ধারাবাহিকে টিনটিন চরিত্রে অভিনয় করেছে সে, রোজই সিন থাকে। দিনের বেশিরভাগ সময়টাই সামন্তকের কেটে যায় ভানুমতীর খেল ধারাবাহিকের সেটে। শট না থাকলে বই খুলে পড়া মুখস্থ করে মাকে পড়া ধরতে বলে। আর অভিনয়টা ভালোবাসে। অভিনয় শুরু করার পর থেকে একদিনের জন্যও বসে থাকতে হয়নি তাকে। একের পর এক ধারাবাহিক তো বটেই অভিনয় করে ফেলেছে বেশ কিছু ছবিতেও। যার মধ্যে এ নিউ লাইফ,আমি শুধু চেয়েছি তোমায়, কাঁচের দেয়াল, ব্লাক, গুডনাইট সিটি, মাছের ঝোল, মায়াজালের খেলা ও চতুরঙ্গ অন্যতম। এরপর অর্জুন দত্ত পরিচালিত আদিল হোসেন ও অর্পিতা চট্টোপাধ্যায় অভিনীত অব্যক্ত ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তাকে পাবেন দর্শক। সামন্তক অভিনীত ধারাবাহিক গুলো.. কানামাছি, মনের ময়ুর,মিরা, হারানো প্রাপ্তি, নিরুদ্দেশ, শেষ থেকে শুরু,ঠিক যেন লাভ স্টোরী, কিরন মালা, দূর্গা, আজ আড়ি কাল লাভ, মেমবউ।
দিনকয়েক আগে প্রযোজক এবং টেকনিশিয়ানদের মধ্যে কাজের সময়সীমা আর পারিশ্রমিক নিয়ে মতানৈক্যের কারণে কাজ থেকে ছুটি মিলেছিল সামন্তকদের। খুব মজা হয়েছিল তখন। সে বলছে, “সেই সময় চুটিয়ে পড়ে নিয়েছি। সিলেবাসও শেষ করে ফেলেছি। শুধু রিভিশন দেওয়া বাকি। কারণ, ভালো রেজ়াল্ট না করতে পারলে স্কুল ছুটি দেবে না বলে দিয়েছে।” আগামী ২৪ জুলাই থেকে তার পরীক্ষা শুরু। পরীক্ষার জন্য তাকে ছুটি দিয়েছেন ভানুমতীর খেল ধারাবাহিকের প্রযোজক সুব্রত রায় ও ডিরেক্টর আবিরা মজুমদার। পরীক্ষা শেষে স্টার জলসা, জি-বাংলা ওও কালার বাংলায় আবার পুরোদমে দেখা যাবে সামন্তক’কে।

Top