কক্সবাজারে তানভীর হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে আয়োজিত দোয়া মাহফিল ও প্রতিবাদ সভায় মেয়র প্রার্থী মুজিবুর রহমান

37146482_1603098563150300_20251092923187200_n.jpg

এই এলাকায় পুলিশ ফাঁড়ি স্থাপনসহ শহীদ তানভির সড়ক করার ঘোষণা।
আবদুর রাজ্জাক,কক্সবাজার –
কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের মেধাবী ছাত্র এএইচএম তানভীর আহমেদের খুনীদের অচিরেই গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়ে রবিবার (১৫ জুলাই) বিকালে বৃহত্তর রুমালিয়ারছরা সমাজ কল্যান পরিষদের উদ্যোগে শহরের দক্ষিণ রুমালিয়ারছরা আশুরঘোনা মসজিদ সংলগ্ন মাঠে নুর আল হেলালের সভাতিত্বে ও মনজুরুল ইসলাম মঞ্জু’র সঞ্চালনায় এক দোয়া মাহফিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।উক্ত দোয়া মাহফিল ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র প্রার্থী মুজিবুর রহমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পৌর আওয়ামীলীগের সভাপতি মো: নজিবুল ইসলাম,মহেশখালী-কুতুবদিয়া আসনের সম্ভাব্য এম,পি পদপ্রার্থী সাবেক ছাত্রনেতা মো: ওসমান গণি ওসমান, ধলঘাটার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চু,তানভিরের বড় মামা এড,মোস্তাক আহমদ চেীৗধুরী,মো:। জাফর আলম প্রমুখ।শহীদে পরিবারের মধ্যে বক্তব্য রাখেন, নিহত তানভিরের বড় ভাই মো: মহসিন,মো: আবু সিনা,ইবনে সিনা।
সভায় প্রধান অথিথি বলেন,তানভিরের হাত্যাকান্ডের মধ্যে দিয়ে কক্সবাজারবাসী এক অফুরন্ত সম্ভবনাময়ী ও মেধাবী তরুণকে হারল।তার মৃত্যুতে কক্সবাজারবাসী অপুরণীয় ক্ষতি হয়েছে। তিনি অভিলম্বে তার হত্যাকারীদের গ্রেফতার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানিয়ে বলেন,তিনি পৌর মেয়র নির্বাচিত হলে শহরের দক্ষিণ রুমালিয়ারছরা বাঁচা মিয়ারঘোনা ও আশুরঘোনা এলাকায় একটি স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপন ও শহীদ তানািভরের স্মৃতি রক্ষার্থে রুমালিয়ারছরা বাঁচা মিয়ারঘোনা রাস্তাটি পুন:নির্মাণ করে উক্ত সড়কেটি শহীদ তানভির সড়ক নামকরণসহ উক্ত এলাকা মাদক ও সন্ত্রাস নির্মূল করা হবে বলে ঘাষনা দেন।
উল্লেখ্য, গত ২৯ জুন কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার আশুরঘোনা এলাকার হাজী সোলাইমানের পুত্র কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের মেধাবী ছাত্র এএইচএম তানভীর আহমেদ জুমার নামাজ শেষে বাড়ি ফেরার পথে বশর প্রকাশ ফাকা বশর বাহানীর মো:নেজাম,আবুল বশর,মিজান,জাহাঙ্গীরের নের্তৃত্বে একদল ছুরিকাঘাতে চিহ্নিত সন্ত্রাসী দিনদুপুরে এলোপাতাড়ি চুরিকাঘাত করে হত্যা করে। এদিকে তানভীর হত্যাকান্ডের পর গত ১ সপ্তাহ ধরে হত্যাকারীদেও গ্রেফতার র্পূবক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ, মানববন্ধন, গণস্বাক্ষরসহ বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।
এ ব্যাপারে,কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার বলেন,এই ঘটনায় নিহতের ভাই আবু সিনা বাদি হয়ে সদর থানায় মামলা করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে ইতিমধ্যে মামলার আসামী আবুল বশর প্রকাশ ডাকাত বশরসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে এবং বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান।

Top