বরিশালে ধানের শীষ আর নৌকার প্রতীকে ছেয়ে গেছে পুরো নগরী

received_451568648645006.png

তানজীল শুভ ,বরিশাল প্রতিনিধি:

বিসিসি নির্বাচন ২০১৮ আর মাত্র কয়েকদিন বাকি ,আসছে ৩০ শে জুলাই ই প্রথমবারের মতো দলীয় প্রতীকে হতে যাচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। দলীয় প্রতীকের বিসিসি নির্বাচন হওয়ায় বরিশালের মেয়র প্রার্থী ভোটারদের মধ্যে নতুন উদ্দীপনা দেখা গেছে। তাই বিশেষ করে বড় দু’রাজনৈতিক দলের মেয়রপ্রার্থীদের মাঝেও শুরু হয়েছে নতুন উদ্দীপনা। নির্বাচনে বিজয়ী হতে নিজ নিজ প্রতীককে বড় করে দেখাতে চলছে প্রচার-প্রচারণা।
মঙ্গলবার প্রতীক পেয়েই নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে নেমেছেন ১৪ দলের মেয়রপ্রার্থী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং বিএনপির প্রার্থী সাবেক মেয়র বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। বসে নেই অন্য মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীরা। প্রতীক পেয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কার্যালয় উদ্বোধন এবং গণসংযোগে নেমেছেন সকল প্রার্থী এবং তাদের সমর্থকেরা। সমর্থকদের হাতে হাতে রয়েছে তাদের পছন্দের প্রার্থীর নির্বাচনী প্রচারণার লিফলেট। লিফলেটগুলো সমর্থকেরা সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন।
এবারই প্রথম সিটি নির্বাচনে দলীয় প্রতীক হাতে পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আব্দুল্লাহ। যদিও তিনি এইবারই প্রথম মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকাকে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক হিসেবেই দেখছেন তিনি। বরিশালে আওয়ামী লীগের ঘরের কোনো কোন্দল না থাকায় দলীয় প্রতীক নিয়ে অনেকটা সাচ্ছন্দে আছেন সাদিক।
অপরদিকে, বিএনপি’র সরোয়ারের হাতে দলীয় প্রতীক ধানের শীষ। ব্যাস্ত সময় পার করছেন ২০ দলীয় জোটের এই প্রার্থী। সরোয়ারের বিশ্বাস ধানের শীষই গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক। তাই ভোট ডাকাতির জবাব এবার ব্যালটেই দেবেন বরিশালের ভোটারা।
বরিশাল সিটিতে এবারের নির্বাচন পূর্বের যেকোন নির্বাচনের চেয়ে একটু বেশিই গুরুত্বপূর্ণ। কেননা এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে বরিশাল সিটিতে। মঙ্গলবার থেকে প্রচারণা শুরু হয়ে আগামী ২৮ জুলাই রাত ১২টায় শেষ হবে। প্রচার-প্রচারণা শেষে ৩০ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
২০১৩ সালে অনুষ্ঠিত বরিশাল সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী আহসান হাবিব কামাল বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র শওকত হোসেন হিরন

Top