নদী শাসনে সরকারের বহুমুখী কর্মপরিকল্পনা বাস্তবায়ন হবে- রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমান

Naogaon-News-Picture-Nodir-Badh-Poridorshon.jpg

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমান নওগাঁর মান্দায় আত্রাই নদীর ভাঙ্গন কবলিত বাঁধের সংস্কার কাজ পরিদর্শন করেছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি নদীর সুজনসখী খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ সংস্কার কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজন ও পানি উন্নয়ন বোর্ডের সংশিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বলেন, দূর্যোগ আসতেই পারে কিন্তু তার জন্য আমাদের হতাশ হলে চলবে না। তা মোকাবেলার জন্য সবসময় প্রস্তুত থাকতে হবে। আদিকাল থেকে দূর্যোগের সঙ্গে বসবাস করে আসছে বঙ্গ জনপদের মানুষ, টিকে আছে যুদ্ধ করে। দূর্যোগের শিকার হবার আগেই আমাদের যথাসাধ্য ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনকল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর নির্দেশ দায়িত্বশীল সবাইকেই মানুষের পাশে কল্যানের মানসিকতা নিয়ে দাঁড়াতে হবে। দেশ ও জাতির জন্য কাজ করতে হবে।

তিনি নদী শাসন নিয়ে আগামী দিনে সরকারের বহুমুখী কর্ম পরিকল্পনার কথা জানান। এসব পরিকল্পনা বাস্তবায়ন শুরু হবে বলেও তিনি অবহিত করেন। বাঁধটির সংস্কার কাজে সন্তোষ প্রকাশ করে তিনি দ্রুত এবং দায়িত্বশীলতার সাথে তা সম্পন্ন করার তাগিদ দেন। কাজে অবহেলা ক্ষমা করা হবে না বলেও হুঁসিয়ারি দেন তিনি।

সংস্কার কাজটি পরিদর্শনের সময় বিভাগীয় কমিশনারের সাথে ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান, নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শুধাংশু কুমার সরকার, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোলা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম, উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, ইয়াছিন আলী রাজা, বেলাল হোসেন খান, নওফেল আলী মন্ডলসহ এলাকাবাসি।

Top