নওগাঁয় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

Naogaon-News-Picture-Bissow-Jonoshongkha-Dibosh.jpg

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
সারা দেশেরন্যায় নওগাঁ সদর সহ জেলার জেলার বিভিন্ন উপজেলায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮।

সাপাহারঃ
“পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধকিার” এই ¯োগাণকে সামনে রেখে নওগাঁর সাপাহারে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে বুধবার সকাল ১০ টায় স্বাস্থ্য কমপেক্স চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালী শেষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুর আলীর সভাপতিত্বে স্বাস্থ্যকমপেক্স হলরুমে একনআলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহেদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. কে.এই.এম ইফতে খারুল আলম খান।

পতœীতলাঃ
বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮ উপলক্ষে সারা দেশেরন্যায় পতœীতলায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে বুধবার বর্ণাঢ্য একটি শোভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

“পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অবসর প্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, মেডিকেল অফিসার ডাঃ ফারহানা রহমান, কৃষ্ণপুর ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনার মাঠ পরিদর্শক আমিনুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারী, সূধীজন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য মৌলিক চাহিদা পূরনে সহায়তা করে এবং একটি সুস্থ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনে অগ্রনী ভূমিকা পালন করে। এতে জনগনের ক্ষমতায়ন এবং দেশ ও জাতির উন্নয়ন সাধিত হয়। সুতরাং জাতির উন্নয়ন ও জনগনের ক্ষমতায়নে পরিবার পরিকল্পনার গুরুত্ব অনস্বীকার্য।

এবাদেও জেলার অন্যান্য উপজেলাতেও বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮ উদযাপন করা হয়েছে।

Top