সিলেটেস্থ বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদের যাত্রা শুরু

IMG_20180710_164546.jpg

স্টাফ রিপোর্টারঃ
জাকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে সিলেটে যাত্রা শুরু সিলেটে বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদের। শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে এক আনুষ্টানিকভাবে এর যাত্রাশুরু হয়।
অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন ইবনেসিনা হাসপাতাল সিলেট লিঃ এর ব্যবস্থাপক (বিপনন) মোহাম্মদ ওবায়দুল হক।

শাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে ও আবুল খায়ের স্টিল মিলস এর সহকারী ব্যবস্থাপক মশিউল আলম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট এম.সি কলেজের সাবেক অধ্যাপক ও গ্রীণ জেম্স ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ লেঃ (অবঃ) গোলাম রব্বানী, বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ¦ রফিকুল ইসলাম বাদল, এভারগ্রীন একাডেমীর অধ্যক্ষা লতিফা জাহাঙ্গীর, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ গোলাপগঞ্জের ডিজিএম মামুন অর রশিদ, ফেঞ্চুগঞ্জ সার কারখানার সাবেক ব্যবস্থাপক মোঃহারুন অর রশিদ, জীবন বীমা কর্পোরেশনের প্রাক্তন ব্যবস্থাপক এমজি সারওয়ার হোসেন ও মানবাধিকার সংগঠক সৈয়দ সাইদুল ইসলাম দুলাল প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা সভ্যতা, সহমর্মিতা ও স্বকীয়তা এই শ্রোগানকে সামনে রেখে এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যকে ধারণ করে ত্যাগের মনোভাবে মানবতার কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়া প্রত্যেককে স্ব-স্ব অবস্থান ও কর্মস্থলে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বরিশাল বিভাগের ইতিহাস, ঐতিহ্য ও মর্যাদাকে সমুন্নত রাখার আহবান জানান। তারা আরো বলেন এই সংগঠন হবে অরাজনৈতিক, অলাভজনক এবং মানবতার কল্যাণে নিবেদিত একটি প্রতিষ্ঠান, যেখানে পারস্পরিক ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় ও অটুট থাকবে। আর এই সংগঠনের সেবাসমূহ সিলেটে অবস্থানরত বরিশালবাসীসহ অন্যান্যদের মাঝেও পর্যায়ক্রমে ছড়িয়ে দিতে হবে।
অনুষ্ঠান শেষে ৩ সদস্য বিশিষ্ট উপদেষ্ঠা পরিষদ, ৫ সদস্য বিশিষ্ট পৃষ্ঠপোষক পরিষদ ও ৭ সদস্য বিশিষ্ট কার্যনিবার্হী পরিষদের মধ্যে সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, অধ্যক্ষ লেঃ(অবঃ) গোলাম রব্বানী এবং সভাপতি হিসেবে আলহাজ¦ রফিকুল ইসলাম বাদল । সাধারণ সম্পাদক মোহাম্মদ ওবায়দুল হক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল হোসেন, অর্থ-সম্পাদক মোঃমনির হোসেন, দপ্তর সম্পাদক গোলাম সারওয়ার খান এর নাম ঘোষণা করা হয়, এছাড়া অপূর্নাঙ্গ ২৩ সদস্য বিশিষ্ট কমিটির প্রস্তাব করা হয়। সভা শেষে নবাগত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Top