মহেশখালীর ঐতিহ্যবাহী বাবুর দীঘির অবৈধ ইজারা বাতিলের দাবীতে মানব বন্ধন

IMAG1596.jpg

প্রেস বিজ্ঞপ্তি।

মহেশখালীর ঐতিহ্যবাহী বাবুর দীঘির অবৈধ ইজারা বাতিল করে লুটেরাদের হাত থেকে সরকারী সম্পদ রক্ষার দাবীতে মানববন্ধন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল -জাসদ।
মানববন্ধনে বক্তারা বলেন মহেশখালী উপজেলা সংলগ্ন ঐতিহ্যবাহী বাবুর দীঘিতে প্রতি বছর সরকার বিনয়োগ করলেও শূন্যের কোটায় উক্ত মূলধন।এর কারণ হিসাবে দেখা গেছে অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা ও লুটেরা সিন্ডিকেটের গোপন আতাত।বিগত বছর ধরে দীঘিটিতে বড়শী দিয়ে মাছ শিকারের নামে নামসর্বস্থ নিলাম দেখানো হলেও এটাকা উপজেলা পরিষদের কোন খাতে ব্যবহার হয় তার কোন সঠিক পরিসংখ্যান নেই।
প্রতিবছর সরকারী অর্থায়নে বিপুল পরিমাণ বিভিন্ন প্রজাতির মাছের পুনা ছাড়া হয় এই দীঘিতে।সরকারের এই সম্পদ লুটকরে নিয়ে যায় একটি ধোকাবাজ সিন্ডিকেট। প্রতি বছর ইজারা নামে অবৈধ ভাবে গোপন আতাত করে হাতিয়ে নিচ্ছে সরকারের লাখ লাখ টাকার সম্পদ।
অবৈধ ইজারা বাতিল করে সরকারী সম্পদের সুষ্ঠব্যবহার নিশ্চিত না হলে জাসদ রাজপথে লাগাতর আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।গতকাল রবিবার দুপুর ১২.৩০টার দিকে মহেশখালী উপজেলা জাসদের আহ্বায়ক আশরাফুল করিম সিকদার নোমানের সভাপতিত্বে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্টিত হয়। উক্ত মানববন্ধনে জাসদের বিভিন্ন স্থরের নেতাকর্মী ও সাংবাদিক,সহ বিভিন্ন শ্রেণীর পেশার লোকজন উপস্থিত ছিলেন।মানববন্ধন শেষে নেতৃবৃন্দরা কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

Top