২০ জুলাই আসছে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নাবিলা

36720029_1402783573156997_3939905523620511744_n.jpg

রেদোয়ান বাবু:
তারুণ্যে উচ্ছাসে আমরা সব সময় মুখরিত হই,হই পুলকিত। আর এমনই একদল তরুণ একের পর এক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দিয়ে দর্শকমহলকের মন জয় করে চলেছে।
বলছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর ‘খালি কলসি’ নামক যুব দলটির কথা। চবির শাটল ট্রেন চবির ছাত্রছাত্রীদের দৈনন্দিন রুটিনের অংশ, আত্মার সম্পর্ক তৈরিতে ভুমিকা রাখে শাটল ট্রেন এবং স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রও এর একটি অংশ হতে যাচ্ছে। স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে “নাবিলা”। নাবিলা নিয়ে ক্যাম্পাস খুবই উৎসব মুখর হয়ে উঠেছে। তরুন নির্মাতা শামীম রানা’র সপ্তম নির্মাণ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নাবিলা। শামীম রানা’র সাথে আলাপ করে জানা যায়-শাটল ট্রেন নিয়ে রয়েছে অনেক গান,গল্প,কবিতা আর তারই আরো একটি উপকরন যোগ করার চেষ্টা করা হয়েছে। শাটলে ভ্রমন করা প্রতিটা শিক্ষার্থীর সাথে এমন ঘটনা প্রতিনিয়ত ঘটে এমন পরিচিত গল্প তুলে ধরা হয়েছে।সবাই খুব উপভোগ করবে বলে জানান নির্মাতা।
বিভিন্ন ডিপার্টমেন্ট ও সেশনের শিক্ষার্থীদের নিয়ে পূর্বেও গল্প বুনন করেছেন শামীম রানা। এবারও এর ব্যাতিক্রম নয়। নাট্যকলা বিভাগের ২য় বর্ষের উষাচিং মার্মা রাচিং, সোনিয়া তন্নী,চতুর্থ বর্ষের সাঞ্জানা হক সুমনা, আই আর এর শাওন আহমেদ,সাঞ্জিদুল সাকিব সহ বিভিন্ন ডিপার্টমেন্টের ও সেশনের আরো অনেকেই অভিনয় করেছেন নাবিলা’তে।
নীল নীল নিলাঞ্জনা শিরোনামে একটি গান রয়েছে যার কথা ও সুর করেছেন আই আর এর ছাত্র জোয়ায়দুল করিম জিশান।পেন্সিল স্কেচ করেছেন চারুকলার ছাত্র দীপ্র বনিক ঈশান,ভয়েজ ওভার দিয়েছেন নাট্যকলার এম এ’র ছাত্র সাদ্দাম শান্ত। সম্পাদনার দায়িত্বে রয়েছে ইকোনমিক্সের ছাত্র জহিরুল ইসলাম পাপ্পু।

খালি কলসি ইউটিউব চ্যানেলে নাবিলা’র ৪০ সেকেন্ডের ট্রেজার প্রকাশ করা হবে বলে জানা যায় এবং ২০ জুলাই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নাবিলা নিয়ে দর্শকের মুখোমুখি হবেন বলে জানান খালি কলসি’র পরিচালক শামীম রানা।
খালি কলসি’র অন্যনা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র গুলা দেখার জন্য খালি কলসি চ্যানেলটি ভিজিট করার অনুরোধ জানিয়েছেন।

Top