বিসিসি নির্বাচনের ১০ টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করার সিদ্ধান্ত

images-5.jpg

তানজীল শুভ,বরিশাল প্রতিনিধি :
আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিটি কেন্দ্রে দল নিরপেক্ষ ও দক্ষ ব্যক্তিদের প্রিজাইডিং এবং পোলিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়ার জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ।
মঙ্গলবার সকালে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা, সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এই নির্দেশ দিয়েছেন। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, প্রতীক বরাদ্দের আগে প্রার্থীদের সকল ধরনের প্রচার-প্রচারনা বন্ধ করে লেভেল প্লেয়িং পরিবেশ সৃষ্টি করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
কোন প্রকার অভিযোগ পেলেই সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তবে স্থানীয় নির্বাচনে সেনাবাহিনী থাকবেনা বলেও তিনি উল্লেখ করে বলেন, আমাদের চিন্তা ভাবনা রয়েছে বরিশালে ১০টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করার। পাশাপাশি ভোট কেন্দ্রে আলোচনা সাপেক্ষে সিসি ক্যামেরা বসানোর চিন্তা ভাবনাও রয়েছে।
যেসব কেন্দ্রে আগে থেকে সিসি ক্যামেরা রয়েছে সেগুলোতো থাকবেই। আমরা চাই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে সকল দল, সকল প্রার্থীর অংশগ্রহণে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে। নির্বাচন কমিশন সবসময় ভালো প্রস্তুতি রাখে, কোন ঘাটতি থাকেনা।
এবারের সিটি নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় সহকারি রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Top