চিটাগাং চেম্বার অব কমার্স সভাপতির সাথে থাই রাষ্ট্রদূতের মত বিনিময়

36617480_347208095809358_3712316842988011520_n.jpg

জে.জাহেদ,চট্টগ্রাম ব্যুরোঃ

থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিস প্যানপিমন সুয়ান্নাপঞ্জ H.E. Miss. Panpimon Suwannapongse) দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম’র সাথে মতবিনিময় করেন।

আজ ৪জুলাই সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালএ মতবিনিমিয় হয় ৤ এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ক্রাইছোক অরুনপাইরজকুল, সেকেন্ড সেক্রেটারী পাওর্নওয়াট সিমাসকুল এবং চেম্বারের সাবেক পরিচালক মোহাম্মদ মহসিন উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে গভীর সম্পর্কের প্রসংগ উল্লেখ করে আগামী দিনগুলোতে উভয় দেশের মধ্যে অধিকতর বাণিজ্য সম্প্রসারণের আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বিদেশী বিনিয়োগ আকর্ষণে দেশে বিদ্যমান সুবিধাবলী অবহিতপূর্বক চট্টগ্রামের মিরশ্বরাই ও আনোয়ারার বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সম্ভাবনাময় খাতে থাই বিনিয়োগ প্রত্যাশার পাশাপাশি থাই বিনিয়োগকারীদের জন্যে পৃথকভাবে মিরশ্বরাইজোনে শিল্পাঞ্চল গড়ে তোলার পরামর্শ প্রদান করেন।

থাই রাষ্ট্রদূত মিস প্যানপিমন সুয়ান্নাপঞ্জ বলেন-চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের অর্থনীতির হৃৎপিন্ড।

ভৌগোলিক অবস্থান, অর্থনৈতিক পরিপূরকতা এবং ভারী শিল্প প্রতিষ্ঠান অবস্থানের কারণে চট্টগ্রাম হচ্ছে থাই উদ্যোক্তাদের ব্যবসা ও বিনিয়োগের আকর্ষণীয় স্থান।

তিনি আগামী সেপ্টেম্বরে থাই পণ্য প্রমোশনের জন্যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৩ দিনের অটোমোবাইলস্, মেডিকেল ও ভারী শিল্প সামগ্রী প্রদর্শন করার কথা জানান।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ দ্বিপাক্ষিক অর্থনৈতিক সম্পর্কোন্নয়নে রাষ্ট্রদূতের ব্যক্তিগত উদ্যোগ কামনা করেন।

Top