দ্বিতীয় দিনের মত আমদানী-রপ্তানী বন্ধ রয়েছে হিলি স্থলবন্দরে

download-1-2.jpg

সোহেল রানা,হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ-
শুল্ক জটিলতার কারনে হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল। এদিকে আমদানিকারকেরা ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় দ্বিতীয় দিনের মত আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা (হেলপাররা)।

হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস না হওয়ার কারনে দ্বিতীয় দিনের মত হিলি সিমান্তের জিরো পয়েন্ট দিয়ে ভারত থেকে পন্যবাহী ট্রাক বাংলাদেশে হিলি বন্দরে প্রবেশ করতে দিচ্ছেনা ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা।

তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। যতক্ষন পর্যন্ত তাদের চাল খালাস করা না হবে, ততক্ষন আমদানি বন্ধ রাখবে তারা।

আজ মঙ্গলবার সকালে শত শত ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়। আজ মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে গতকাল সোমবার দুপুরে আন্দোলনকারীরা ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ করে রাখলেও পরে তা প্রত্যাহার করে নেয়।

তাদের দাবি, ২৮ দিন ধরে চাল খালাস না হওয়ায় তারা আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়ে আছেন। পানামা পোর্টের আটকে থাকা গাড়ী থেকে যতদিন চাল খালাস করা না হবে, ততদিন তারা কোন পন্য আমদানি করতে দেবে না।

Top