সিসিক নির্বাচনে বড় দুই দলের মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র জমা

IMG_20180629_174617.jpg

তাইবুর রহমান,সিলেট প্রতিনিধি :
সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। ঘোষিত তফসীল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার (২৮ জুন) ছিল মেয়র এবং কাউন্সিলর পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। শেষ দিনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে মেন্দিবাগস্থ জেলা নির্বাচন কমিশনারের কার্যালয়ে রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামানের হাতে মনোয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান এবং বিকাল সাড়ে ৩টার দিকে মনোয়নপত্র জমা দেন বিএনপি মনোনিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

সিটি নির্বাচনের আচরণবিধির ১১নং ধারা অনুযায়ী একজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ এবং দাখিলকালে কোন প্রকার মিছিল বা শোডাউন করতে পারবেন না। একই সাথে মনোনয়নপত্র সংগ্রহ এবং দাখিল একজন প্রার্থী পাঁচ জনের অধিক সমর্থক নিয়ে আসতে পারবেন না।

তবে সিলেট সিটি নির্বাচনের মনোনয়ন দাখিলকালে এর বত্যয় ঘটে দেশের বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর ক্ষেত্রে।

বৃহস্পতিবার বদর উদ্দিন আহমদ কামরান এবং আরিফুল হক চৌধুরী মনোনয়ন দাখিলকালে তাদের সাথে শতাধিক নেতাকর্মী উপস্থিত হন। কেউ কেউ ভেতরে শ্লোগান দেওয়ারও চেষ্টা করলে সিনিয়র নেতৃবৃন্দ তাদেরকে থামান।

এদিকে, মনোনয়ন দাখিলের পর সাংবাদিকদের মুখোমুখি হন এই দুই মেয়র প্রার্থী। পাঁচজনের অধিক সমর্থক সাথে থাকার ব্যপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একই উত্তর আসে দু’জনের কাছ থেকে। তাঁরা বলেন- সিনিয়র পাঁচজনকে নিয়েই মনোনয়নপত্র জমা দিতে এসেছেন। বাকিরা কেন বা কিভাবে এসেছেন সেটি তাদেও জানা নেই।

তবে জানা গেছে, বড় দুই রাজনৈতিক দলের এই দুই প্রার্থী আয়োজন করেই নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন জমা দিতে যান।

Top