পানির অভাবে মানবেতর জীবনযাপন করছেন রাজধানীর শ্যামলী এলাকার লক্ষ মানুষ

IMG_20180629_232714.jpg

এইচ,এম তালহা,শ্যামলী-ঢাকা।

রাজধানীর শ্যামলী এলাকাতে কয়েকমাস মাস ধরে পানির ব্যাপক সংকট দেখা দিয়েছে। বিশেষ করে শ্যামলীর মোহনপুর ও গোল্ডেন স্ট্রিট এলাকায় ব্যাপকহারে এর প্রভাব পড়েছে।
দিনের পর দিন পানি না পাওয়ায় মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছেন। এই এলাকায় প্রায় লক্ষাধিক মানুষ বসবাস করছেন বলে জানা গেছে। কিন্তু ইদানীং চাহিদামত পানি না পাওয়ায় মানুষ দিনের পর দিন চরম বেকায়দায় পড়েছে।

স্থানীয়ভাবে জানা গেছে যে, এখানে বিগত তিন থেকে চারমাস ধরে ঢাকা ওয়াসার পানি পরিমান মত সরবরাহ করতে পারছে না,যতটুকুই বা সরবরাহ করা হচ্ছে সেটাও একদম অল্প সময়ের জন্য। বেশিরভাগ বাসাবাড়ীতে পানি একেবারেই পাওয়া যাচ্ছে না। বিগত রমজান মাসে প্রায় সময় মানুষ খাবার পানি কিনে খেয়েছেন এবং এখনো মানুষ খাবার পানি কিনে খেতে দেখা গেছে। খাবারের পানি কিনে খেলেও অন্যান্য প্রয়োজনীয় সকল পানি ব্যবহারে হিমসিম খাচ্ছেন অত্র এলাকার মানুষ। কিছু কিছু বাসায় মালিকগন নিজ খরচে ওয়াসা থেকে পানি কিনে ব্যবহার করার পাশাপাশি ভাড়াটিয়াদের কেও সহযোগীতা করছেন কিন্তু এই এলাকায় বেশ কিছু দরিদ্র,খেটে খাওয়া জনগোষ্ঠীর মানুষ আছেন তাদের জীবন পরিচালনায় এটা মারাত্নক প্রভাব পড়েছে৤ এখানে বেশ কয়েকটা মসজিদ ও মাদ্রাসা রয়েছে আর তাতে কয়েকশো ছাত্র ও শিক্ষক রয়েছেন। মসজিদে মুসুল্লিদের ওযু ও মাদ্রাসায় শিক্ষক ও ছাত্রদের ওয়াসরুম ব্যবহারে পানি না পাওয়ায় বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এই সমস্যটা কবে ইতি টানবে বা এর শেষ কোথায় তা আজও অনিশ্চিত ৤

স্থানীয় প্রতিনিধি ও গোল্ডেন স্ট্রিট বয়েজের সভাপতি জনাব মুস্তাকিনুর রায়হান যাদু বলেছেন, বিষয়টি আমাদের এলাকার এমপি ও আওয়ামীলীগ এর যুগ্ন সাধারন সম্পাদক এড.জাহাঙ্গীর কবির নানক সাহেব কে একাধিকবার অবহিত করা হয়েছে এবং তিনি বলেছেন, বিষয়টি নিয়ে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষের সাথে কথাও বলেছেন সেই সাথে সকল সমস্যা সমাধানে অতি দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

Top