লামায় ১ লক্ষ ৫ হাজার লিটার চোলাই মদ জব্দ

received_276731409738140.jpeg

আরিফুল ইসলাম, লামা,প্রতিনিধি:
বান্দরবানের লামার আজিজনগর ইউনিয়নে মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৪ কোটি ৩৪ লক্ষ টাকার দেশীয় চোলাই মদ ও মদ তৈরির উপকরণ জব্দ করে ধ্বংস করেছে র‌্যাব-৭। বান্দরবান জেলার এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো আজিজুর রহমানের নেতৃত্বে র‌্যাব-৭ কক্সবাজার এর এসআই মো. মোনাফ আলী সঙ্গীয় ফোর্স নিয়ে এই অভিযান চালায়। ইউনিয়ন সদরের হেডম্যান মার্মা পাড়াস্থ ২৮ জুন বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত টানা সাড়ে ৫ ঘন্টা এই অভিযান চলে।
কক্সবাজার র‌্যাব-৭ এর এসআই মো. মোনাফ আলী জানায়, সকাল সাড়ে ৮টায় আজিজনগর হেডম্যান পাড়ায় মাদক বিরোধী অভিযান শুরু হয়। এসময় ৫০টি বাড়ি হতে মালিক বিহীন ১ লক্ষ ৫ হাজার লিটার দেশীয় চোলাই মদ ও ৩৫ হাজার কেজি মদ তৈরির উপকরণ জব্দ করা হয়। যার মূল্য ৪ কোটি ৩৪ লক্ষ টাকা। পরে মাটিতে ঢেলে মদ গুলো নষ্ট করা হয় এবং উপকরণ গুলো ভেঙ্গে দেয়া হয়েছে। পরে চোলাই মদ তৈরির অপরাধে একজনকে গ্রেফতার ও ১ জনকে জরিমানা করা হয়। আটক মং মার্মা (৩০) হেডম্যান পাড়ার মৃত মং মং মার্মার ছেলে। এছাড়া থুইহ্লাচিং মার্মার ছেলে বাবু মার্মাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান শেষে বান্দরবানের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আজিজুর রহমান সাংবাদিকদের জানায়, সম্প্রতি সময়ে লামার আজিজনগর নেশার একটি বিশাল জোনে পরিণত হয়েছে। প্রশাসন প্রায় অভিযান চালিয়ে মাদক নিয়ন্ত্রণে ভূমিকা রাখছে। এই রকম অভিযান প্রায় পরিচালনা করা হবে।

Top