সিলেট বিভাগের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পন্ন

36188196_2109043206005797_7716459237517295616_n.jpg

তাইবুর রহমান,সিলেট প্রতিনিধি :

সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সভা কক্ষে ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য বিভাগীয় কমিশনারের সঙ্গে সিলেট বিভাগের সকল জেলা প্রশাসকের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে। গতকাল দুপুর ২.০০ ঘটিকায় এ চুক্তি স্বাক্ষরিত হয়।

সরকারি কার্যক্রমে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করেছেন বর্তমান সরকার। সরকারের নীতি ও কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন এবং সরকারি কার্যক্রমের দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য দপ্তর/সংস্থার প্রধানদের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়ে আসছে। কার্যকর, দক্ষ, গতিশীল প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে এবং সেবা প্রদানে দক্ষতা, স্বচ্ছতা, দায়বদ্ধতা ও জবাবদিহীতা আনতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক বিশ্বের বিভিন্ন উন্নত রাষ্ট্রের ন্যায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অবতারণা করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জনাব মৃনাল কান্তি দেব, পরিচালক, স্থানীয় সরকার, সিলেট বিভাগ জনাব মো: মতিউর রহমান, জেলা প্রশাসক, সিলেট জনাব নুমেরী জামান, জেলা প্রশাসক, সুনামগঞ্জ জনাব মো: সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক, মৌলভীবাজার জনাব মো: তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক, হবিগঞ্জ জনাব মাহমুদুল কবীর মুরাদ এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত সিনিয়র সহকারী কমিশনার ও সহকারী কমিশনারবৃন্দ।

Top