বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে আগুন কোটি টাকার ক্ষতি

IMG_20180614_130657_053.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধিঃ
যশোরের বেনাপোল স্থল বন্দরে ভারতীয় ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।আগুনের তাপে ট্রাকের পাশে থাকা টায়ার বোঝাই একটি ভারতীয় কাভার্ডভ্যানেরও ক্ষতি হয়েছে।কাভার্ডভ্যানে থাকা টায়ার গলে নষ্ট হয়েগেছে।

স্থানীয় সুত্রে জানাগেছে সোমবার রাত দশটার দিকে ভারত থেকে একটি ব্লিচিংপাউডার বোঝাই ট্রাক(W B 618577) বেনাপোল বন্দরে প্রবেশ করে ভারতীয় ট্রাক টার্মিনালের দিকে যাওয়ার পথে মোবাইল স্ক্যানারের সামনে পৌছালে আকস্মিকভাবে ট্রাকটিতে আগুনধরে যায়।এসময় তার পাশে থাকা ভারতীয় টায়ার বোঝাই একটি কাভার্ডভ্যানও ক্ষতিগ্রস্ত হয়।আগুনের তাপে কাভার্ডভ্যানেরর ভেতরে থাকা টায়ার গলে সম্পুর্ন নষ্ট হয়েযায়।

প্রত্যক্ষদর্শীরা বলছে আগুন লাগার ৪৫ মিনিট পরে বেনাপোল ফায়ার সার্ভিস এসে ৪৫ মিনিটধরে চেষ্টা করারপরে আগুন নিভাতে সক্ষম হয়।ততক্ষনে ট্রাকের যাবতীয় মালামাল আগুনে পুড়ে ও পানিতে ভিজে সম্পুর্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনাস্থলে উপস্থিত লোকজনের ধারনা ব্লিচিংপাওডার কখনো আগুন ধরেনা।তাদের অভিমত ব্লিচিংপাউডার এর নিচে গানপাউডার জাতীয় দাহ্য পদার্থ থাকতে পারে।যে কারনে আকস্মিক ভাবে আগুনধরে যেতেপারে।

বন্দর পরিচালক আমিনুল হক তাৎক্ষনিকভাবে সাংবাদিকদের বলেন কিভাবে আগুন লাগলো তদন্তের পরে তা জানাযাবে।তিনি বলেন আগুন লাগার ৪৫ মিনিটের ভিতরেই আগুন নিভানো সম্ভব হয়েছে।

ব্যাবসায়ী মহলের ধারনা প্রায় কেটি টাকার মত ক্ষতি হতেপারে।

Top