বান্দরবানে বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

35963468_272996383444976_3982934567576141824_n.jpg

আরিফুল ইসলাম (লামা) বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানে জেলা বিএনপির সভানেত্রী ও সাবেক সংসদ সদস্য মাম্যাচিং সহ বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। শুক্রবার বিকালে বান্দরবান সদর থানায় পুলিশ বাদী হয়ে এই মামলা দায়ের করে।

বৃহস্পতিবার বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে এ মামলা দায়ের করা হয়।
মামলায় মাম্যাচিং ছাড়াও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা, সেলিম রেজা, উক্যচিং মারমা, মো. শাহাদাত, মো. ইউসুফ, মো. কাশেমসহ অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম ছরোয়ার জানান, বৃহস্পতিবার শহরের বাজার এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল চলাকালে উশৃঙ্খল নেতাকর্মীরা বিএনপি নেতা জাবেদ রেজার নেতৃত্বে পুলিশের উপর হামলা চালিয়ে শহরে আতঙ্ক সৃষ্টি করে। ওই ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়। পরে শুক্রবার পুলিশ বাদি হয়ে মামলাটি দায়ের করে।

এদিকে জেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়, সারা দেশের মতো বান্দরবানেও নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গেলে পুলিশ তাতে বাধা দেয় এবং ব্যাপক লাঠিচার্জ করে তা ছত্রভঙ্গ করে দেয়। এতে ২০/২২ জন নেতা কর্মী আহত হন এবং পাঁচ জনকে পুলিশ আটক করে।

এ ঘটনায় উল্টো পুলিশই মামলা দায়ের করে দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে। পুলিশের বাধা ও মামলা হামলার ভয়ে বিরোধী দল কোনো কর্মসূচিই সঠিকভাবে পালন করতে পারছে না বলেও অভিযোগ করেন বিএনপির নেতৃবৃন্দ।

Top