গোপালগঞ্জে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

IMG_20180623_013230.jpg

গোপালগঞ্জ প্রতিনিধি :
গোপালগঞ্জে নজরুল র‌্যালী ও উদ্বোধনের মধ্য দিয়ে আজ থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন।

কবি নজরুল ইনিষ্টিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি নজরুল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন করেন কবি নজরুল ইসলামের পৌত্রী খিলখিল কাজী।
এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, কবি নজরুল ইনিষ্টিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁইয়া, উপ-পরিচালক কবি রেজা উদ্দিন ষ্টানিল, কাশবন সম্পাদক কবি মিন্টু হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান উপস্থিত ছিলেন।

উক্ত র‌্যালীতে সরকারী কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ অংশ নেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে আগত ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। আগামী ২৪ জুন এ সম্মেলন শেষ হবে।

শুক্রবার (২২ জুন) চারটায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল এমপি। পরে পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শনিবার (২৩ জুন) বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শেষ দিনে রোববার (২৪ জুন) বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলন শেষ হবে।

Top