বিসিসি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণার বিরুদ্ধে মাঠে নামছে ইসি

35694764_431148374020367_622755470347599872_n.jpg

তানজীল শুভ,বরিশাল প্রতিনিধি :

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশীদের বিলবোর্ড, ব্যানার, তোরণ ও পোস্টারে ছেয়ে গেছে নগরী। ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই সম্ভাব্য প্রার্থীদের প্রকাশ্যে প্রচারণা চালানোর বিরুদ্ধে অভিযানে নামবে নির্বাচন কমিশন (ইসি)।
বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি কর্পোরেশনের সহায়তায় এই উচ্ছেদ অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। অভিযানে নগরীতে থাকা সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জা এবং পোস্টার অপসারণ করার কথা জানানো হয়েছে।
বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন জানান, গত ১৩ জুন বরিশালসহ ৩ সিটি নির্বাচনী এলাকায় বিদ্যমান সকল নির্বাচনী প্রচারণা সংক্রান্ত সামগ্রী অপসারণের নির্দেশনা জারি করে নির্বাচন কমিশন। মাইকিং করে আজ বুধবার রাত ১২টা পর্যন্ত ওই সব অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেঁধে দেয়া হয়েছিল। বেঁধে দেয়া সময় অতিবাহিত হওয়ার পর কাল থেকে অভিযান শুরু করবে নির্বাচন কমিশন।
উল্লেখ্য, গত ৩০ মে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ জুলাই সিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।
এদিকে বুধবার দুপুর পর্যন্ত মেয়র পদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের চারজন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

Top