জামালপুর পৌরসভার ১’শ ৬৮ কোটি টাকার বাজেট ঘোষণা

35732286_613822222335682_7835958885688016896_n.jpg

আশরাফুর রহমান রাহাত,জামালপুর প্রতিনিধি:
জামালপুর পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের ১’শ ৬৮ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। জামালপুর পৌরসভা প্রথম শ্রেণীর পৌরসভা হলেও এবারের বাজেটে কোন রকম নতুন করারোপ ছাড়াই এই বিশাল অঙ্কের বাজেট ঘোষণা করা হয়। বুধবার সকালে জামালপুর পৌরসভা মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

প্রস্তাবিত বাজেটে বিভিন্ন খাতে আয় ধরা হয়েছে ১’শ ৬৮ কোটি ২৫ লাখ চৌত্রিশ হাজার ৬’শ উননব্বই টাকা। ব্যয় ধরা হয়েছে ১’শ ৬৫ কোটি ৬৮ লাখ এগারো হাজার চারশত বিরাশি টাকা। পৌর বাজেটে সরকারি ৫টি বড় প্রকল্প অন্তভর্’ক্ত করার কথা বলা হয়েছে। পৌর শহরের রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, পানি সরবরাহ ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থা, নগর অবকাঠামো উন্নয়নের দিকে গুরুত্ব দেয়া হয়েছে।

পৌর বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফজলুল হক আকন্দ, রাজিব সিংহ সাহা, সায়মা হামজা সিমি, ১নং ওয়ার্ড কাউন্সিলর উসমান গণি মুছা, কাউন্সিলর জামাল পাশা, পৌরসভার সচিব নূরুল ইসলাম মিন্টু, হিসাবরক্ষক আছাদুজ্জামান। বক্তব্য রাখেন সাংবাদিক আজিজুর রহমান ডল, দুলাল হোসাইন, হাফিজ রায়হান সাদা, শফিক জামান, সায্যাদ আনসারী, এম এ জলিল, জাহাঙ্গীর সেলিম।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বাজেট ঘোষণা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও আগামী দিনে তার সমাধানের আশ্বাস দেন পৌর মেয়র

Top