বরিশালে ট্রলার ডুবিতে নিখোঁজ ৪ জনের সন্ধান মিলেনি

download-2-2.jpg

তানজীল শুভ,বরিশাল প্রতিনিধি :
বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কারখানা নদীতে ট্রলারডুবিতে নিখোঁজ স্কুলছাত্রীসহ ৪ জনের সন্ধান মেলেনি। ফায়ার সার্ভিস ও পুলিশ দুইদিন উদ্ধার অভিযান চালিয়েও তাদের খোঁজ পায়নি।
তাছাড়া ঘটনাস্থলে তীব্র স্রোত থাকায় সন্ধ্যার পরে সেখানে অভিযান চালানো যাচ্ছে। ফলে অনেকটা বাধ্য হয়ে উদ্ধার অভিযান বন্ধ রাখতে হচ্ছে।
বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মো. আলাউদ্দিন বরিশালটাইমসকে জানিয়েছেন- রোববার (১৭ জুন) বেলা ১২টার দিকে ভাঙন কবলিত এলাকা কাকরদা লঞ্চঘাটে একটি ইঞ্জিন চালিত ট্রলার যাত্রী তুলছিল। ট্রলারটি কারখানা নদীর ওপারে ডিসি ঘাটের উদ্দেশে যাত্রী নিয়ে ছাড়ার সময় নদী পাড়ের বিশাল একটি অংশ পানিতে ভেঙে পড়ে। এতে নদীতে প্রচন্ড ঢেউয়ের সৃষ্টি হয়। এ সময় অন্তত ২০ জন যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে যায়।
তখন অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও বাকেরগঞ্জ উপজেলার ফিরোজ খানের মেয়ে স্কুলছাত্রী নিলা (১৪), একই এলাকার মো. জামালের ছেলে ইমরান (১৫), নলুয়া এলাকার মো. হিরোনের ছেলে রিপন (১৫) এবং পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া এলাকার মো. হারুনের শিশু মেয়ে হাফসা (৪) নিখোঁজ হয়।
সেই ঘটনার পর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবরিদল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু নদীতে তীব্র স্রোতের কারণে কাজে বেশ বেগ পেতে হচ্ছে। যে কারণে সন্ধার পরে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে।’

Top