লামার সরই খালের ব্রিজ ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

IMG_20180615_180136.jpg

আরিফুল ইসলাম লামা,বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের লামা-লোহাগাড়া সড়কের হাছিনাভিটাস্থ সরই খালের ব্রিজ অতিরিক্ত পানির চাপে ধবসে ধসে পড়েছে। শুক্রবার (১৫ জুন) রাত দেড়টায় এই ঘটনা ঘটে।
সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম জানিয়েছেন, বান্দরবান এলজিইডি প্রায় ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ১৫ বছর আগে ব্রিজটি নির্মাণ করেছিল। সরই ইউনিয়নের মানুষ সহ লামা উপজেলার সাথে লোহাগাড়া ও চট্টগ্রামের যোগাযোগের একমাত্র সড়ক এইটি। অতি বৃষ্টির ফলে সৃষ্ট প্রবল পানির ¯স্রোতে ও ব্রিজের নিচ থেকে বালি উত্তোলনের কারণে ব্রিজটি ধসে পড়েছে।
ব্রিজ সংলগ্ন হাছিনা ভিটার বাসিন্দা মো. সেলিম বলেন, রাতে প্রচুর বৃষ্টি হয়েছিল। রাত দেড়টার দিকে সরই খালে প্রচুর পানি আসে। এসময় হঠাৎ করে বিকট শব্দ শুনে আমরা এগিয়ে গিয়ে দেখি ব্রিজটি কয়েকহাত ডেবে গেছে ও ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক পানির স্রোতের সাথে চলে গেছে। বর্তমানে লোহাগাড়া ও চট্টগ্রামের সাথে আমাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দ্রুত ব্রিজটি মেরামত করে যোগাযোগ স্থাপনে সংশ্লিষ্টদের সহায়তা কামনা করছি।
পরিচয় গোপন রাখা সত্ত্বে কয়েকজন বলেন, সরই ও লোহাগাড়ার বেশ কিছু সিন্ডিকেট ব্রিজের নিচ ও আশপাশ থেকে বালি উত্তোলন করায় ব্রিজটি ধসে গেছে। বালু ব্যবসায়ীদের আইনের আওতায় আনা প্রয়োজন।
লামা উপজেলা প্রকৌশলী মো. মোবারক হোসেন জানান, বান্দরবান অফিসের সাথে কথা বলে ব্রিজটি মেরামতের জন্য উদ্যোগ নেয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি বলেন, বিষয়টি নিয়ে আমরা গভীর উদ্বিগ্ন। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে কথা হয়েছে। আপাতত পাটাতন বা মাটি ফেলে যোগাযোগ সংযুক্ত করা যায় কিনা তা ভেবে দেখা হচ্ছে।

Top