কুশিয়ারা নদীর পানি বিপদসীমার উপরে:তীরবর্তী জনপদে বন্যা আতঙ্ক!!

35296722_1980042035352957_5078235392235274240_n.jpg

জুয়েল আহমদ মাহিন,জগন্নাথপুর(সুনামগঞ্জ) প্রতিনিধি::
উজানের নেমে আসা পানিতে ও দুই দিনের বৃষ্টিপাতে কুশিয়ারা নদীর তীরবর্তী জনপদ বন্যা কবলিত হয়ে পড়ছে। গতকাল বৃহ:বার থেকে অব্যাহত পানি বৃদ্ধি পাওয়ায় জগন্নাথপুর ও নবীগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের তীরবর্তী এলাকা প্লাবিত হচ্ছে।
জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও,আশারকান্দি,রানীগঞ্জ ও নবীগঞ্জের দীঘলবাক ও ইনাতগঞ্জ ইউনিয়নের বেড়ী বাঁধের বাহিরে বসবাসরত শতশত পরিবার পানি বন্দি হয়ে পড়েছে।
এদিকে পাইলগাঁও ইউনিয়নের মশাজান গ্রামের সড়কের উপর দিয়ে গতরাত থেকে পানি প্রবাহিত হচ্ছে। জালালপুর,খানপুর,জায়ফরপুর ও আলীপুর গ্রাম সহ গোটা এলাকায় বন্যা আতঙ্ক দেখা দিয়েছে। এদিকে নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়নের উমরপুর গ্রামে কুশিয়ারা নদীর মোহনায় একটি ফসল রক্ষা ডুবন্ত বেড়ীবাঁধ থাকায় নবীগঞ্জ উপজেলার হাওর সমূহে কুশিয়ারা নদীর পানি প্রবেশ করতে পারেনি।ফসল তুলা শেষ হলেও ডুবন্ত বাঁধটি কাটা না হওয়ায় বাঁধের উজানের রাস্তাঘাট সহ এলাকা কুশিয়ারা নদীর পানিতে প্লাবিত হচ্ছে। ফসল রক্ষা ডুবন্ত বাঁধ গুলো কাটা হলে হাওরে পানি প্রবেশ করার সুযোগ পাবে।কুশিয়ারা নদীর তীরবর্তী জনপদের বসতবাড়ি সহ উপরুক্ত দুই উপজেলার কয়েক হাজার পরিবার পানি বন্দি হওয়ার সম্ভবনা রয়েছে।##

Top