কক্সবাজার ইন্টিগ্রেটেড স্কলার্স ফোরাম (সিআইএসএফ) এর ইফতার এবং বার্ষিক বৈঠক অনুষ্ঠিত

IMG_2144-01.jpeg

গতকাল ১২ জুন ২০১৮, ২৬ রমজান কক্সবাজার ইন্টিগ্রেটেড স্কলার্স ফোরাম (সিআইএসএফ) এর ইফতার এবং বার্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজারের কলাতলিস্থ হোটেল বেস্ট ওয়েস্টার্ন প্লাস হেরিটেজে এই আয়োজন সম্পন্ন হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের বিশিষ্ট ব্যক্তিত্ব চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ের ব্যাংকিং এন্ড ফিন্যান্স বিভাগের প্রফেসর ড. হাশমত আলী। এছাড়াও উপস্থিত ছিলেন হার্ভার্ড কলেজের শিক্ষক, বিশিষ্ট গবেষক ড. শফিউল আলম খন্দকার।

২০১৬ সালে শুরু হওয়া এই সংগঠনটিতে দেশের বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের ৩০ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে। গতবছর চার শতাধিক শিক্ষার্থী নিয়ে স্কুলপর্যায়ের সর্ববৃহৎ এক কুইজ কন্টেস্ট এর আয়োজন সফলভাবে সম্পন্ন করে সংগঠনটি। আরো বেশ কিছু স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে পথ চলছে কক্সবাজারের সন্তান কতিপয় মেধাবী কল্যাণকামী বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের অভিযাত্রার এই সংগঠন।

ইফতার পূর্ববর্তী আলোচনায় ড. শফিউল বলেন, এই সংগঠনটি টিকিয়ে রাখার জন্য স্ট্র‍্যাটেজি নিয়ে চিন্তা করতে হবে। যাতে নন প্রফিটেবল এই সংগঠনটি হারিয়ে না যায়। ড. হাশমত আলী বলেন, এরকম সংগঠন অনেক আগে থেকেই দরকার ছিল। মেধাবীরা একজায়গায় হয়ে নিজের এলাকায় আলো ছড়াবে, সেই আলোয় আলোকিত হবে নতুন প্রজন্ম। তিনি কক্সবাজারের বর্তমান প্রজন্মের শিক্ষাগত ও নৈতিক অবক্ষয়, পড়াশুনা ছেড়ে এনজিওতে পার্ট টাইম ইনকামের হুজুগ আর শিক্ষাক্ষেত্রে অনগ্রসরতার কথা উল্লেখ করে বলেন, এরকম একটা প্লাটফর্মের ছায়াতলে তাদের আশ্রয় দিতে হবে এবং তাদের মেধাকে লালিত করে তাদের স্বপ্নপানে তাদের পৌঁছানোতে ভূমিকা রাখতে হবে। এরপর ফোরামের সদস্যদের সাথে মতবিনিময় করেন অতিথিবৃন্দ।

Top