কোম্পানীগঞ্জে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মত-বিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

received_674845499513241.jpeg

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে “দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মত-বিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন,রবিবার ফুড ফেয়ার চাইনিজ রেষ্টুরেন্টে এ মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ফরিদা ইয়াসমিন মুক্তার সঞ্চালনায় ও কমিটি সহ-সভাপতি আমির হোসেন বিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠেয় মত-বিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভুমি কর্মকর্তা মাহফুজুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান আজম পাশা রুমেল, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আঞ্জুমান আরা পারভীন, দুর্নীতি প্রতিরোধ কমিটি কোম্পানীগঞ্জের সাধারণ সম্পাদক তাজ উদ্দীন শাহীন,মানবাধিকার ব্যাক্তিত্ব পারভীন মুরাদ,নারী নেত্রী ও দুপ্রক সদস্য নাজমা শিপা, আশ্রাফুল ইসলাম লিংকন, মোহাম্মদ শাহাজান,মোহাম্মদ সহেল,ইবরাহিম সিরাজী,সাংবাদিক মান্নান মুন্না,সাংবাদিক আমির হোসেন প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সহকারী কমিশনার (ভুমি) মাহফুজুর রহমান বলেন, দুর্নীতি আমাদের দেশের সাথে এমন আষ্টে পৃষ্ঠে জড়িয়ে আছে যে, রাষ্ট্রীয় পর্যায় থেকে শুরু করে সামাজিক জীবনের যত বড় দুর্নীতিবাজ সে তত বেশি প্রভাবশালী। এরা নিজেরা তো দুর্নীতি করেই, এদের আশ্রয়ে প্রশ্রয়ে আরও অনেকেই দুর্নীতি করে যাচ্ছে। দুর্নীতির কারণে আমাদের দেশের দরিদ্র অসহায় মানুষদের জীবন ও অধিকার ভুলন্ঠিত হচ্ছে। দিন দিন বেকারত্বের হার বেড়ে যাচ্ছে। এমন অনেকেই আছে যারা যোগ্য, মেধাবী অথচ গরিব হওয়ার কারণে ঘুষ দিতে না পারার কারণে তার জায়গায় অন্য একজন অযোগ্য ব্যক্তি ঘুষ দিয়ে চাকুরী পাচ্ছে। সে নিজে যেমন ঘুষ দিচ্ছে পরবর্তীতে সে অন্যের কাছ থেকে ঘুষ নিচ্ছে। একজন দুর্নীতিবাজ অযোগ্য মানুষের কাছে দেশের ভালো আশা করা যায় না। সে দেশের কথা না ভেবে নিজের স্বার্থের চিন্তা করবে।অতএব আসুন নিজে দুর্নীতি না করি এবং কাউকে দুর্নীতি করতে দেখলে প্রতিহত করি।

Top