প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন চবির ৮ শিক্ষার্থী।

IMG_20180609_233250.jpg

আকতার কামাল মহসিন,চট্টগ্রাম থেকে—
বাংলাদেশর শিক্ষার্থীদের মাঝে শতভাগ শিক্ষার প্রসার ও মেধা-অর্জনে উৎসাহিত করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)২০০৬ইং থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক শুরু করে। বিশ্ববিদ্যালয়ে অনুষদভিত্তিক কৃতিত্ব অর্জনের জন্য ২০১৭ সালের‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’দেয়া হবে। প্রত্যেক বছরের ন্যায় ২০১৭ইং সালেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী পেতে যাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৫৯ জন তালিকার মধ্যে ৮ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। যারা প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত হচ্ছেন।
কলা ও মানববিদ্যা অনুষদ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের মিজবাহ উদ্দিন (৩.৭৯),
সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সৈয়দ বিন কামাল চৌধুরী (৩.৮১),
বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের ইসমাত বিনতে ইসলাম (৩.৯০),
জীব বিজ্ঞান অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি বিভাগের ফাহমিদা বিনতে ওয়ালী (৩.৯৫), ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থপনা বিভাগের রিফা আক্তার (৩.৯৮),
ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদুল হাসান ভূঁইয়া (৩.৮৭),
আইন অনুষদ থেকে দিলরুবা ইয়াসমিন (৩.৮২) ও
মেডিসিন অনুষদ থেকে স্বাস্থ্য বিভাগের মো. আরাফাত ইভান (১২১৫) । বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান জানান, ‘এখনো অনুষ্ঠান আয়োজনের কোন দিন তারিখ ঠিক করা হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী স্বর্ণপদক অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা যাচ্ছে।

Top