চট্টগ্রামে ফ্রি রোবটিক্স স্কুল : মেধাবী মহলে দারুণ সাড়া

IMG_20180609_021951.jpg

রায়হানুল হাসান আদিল :
সম্প্রতি হোয়াইটবোর্ড রোবটিক্স স্কুলের উদ্যোগে ৮ জুন বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়ে গেলো স্কুল-কলেজের প্রায় ১৫০ জন শিক্ষার্থীদের নিয়ে ফ্রি রোবটিক্স ক্লাস ও ওয়ার্কশপ।
নগরীর চকবাজারে অনুষ্ঠিত এই রোবটিক্স ওয়ার্কশপে ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন বুয়েট’১৪ ব্যাচের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী, ১৪ সালে বুয়েট ভর্তি পরীক্ষায় ১ম হওয়া মেধাবী মুখ অনিক সরকার। সার্বিক সহযোগিতায় ছিলেন বুয়েট’১৪ ব্যাচের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিয়াদ আশরাফ।
হোয়াইটবোর্ড সায়েন্স ক্লাবের পরিচালক ওমর ফারুক তানভীরের পরিচালনায় উক্ত ক্লাসে আরো উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট নাফিস রায়হান,অর্থসম্পাদক ইসতিকার ফারুকী তোহা, আদিল, তারেকসহ অন্যান্যরা।
এখন থেকে প্রতি সপ্তাহের একদিন চট্টগ্রামে বুয়েট ও চুয়েট শিক্ষার্থীদের তত্ত্বাবধানে চলবে এই রোবটিক্স স্কুলের কার্যক্রম।
বিজ্ঞান জনপ্রিয়করণ এবং সাধারণ শিক্ষার্থীদের রোবটিক্সে আগ্রহ করার এই অভিনব উদ্যোকে স্বাগত জানিয়েছে সচেতন অভিভাবক মহল। জানতে চাওয়া হলে চট্টগ্রাম আন্তর্জাতিক মেডিকেল কলেজের মেডিকেল অফিসার ডাঃ হুমাইরা তরফদার জানান, “আমার মেয়ে তাদের এই কার্যক্রমের একজন নিয়মিত ছাত্রী।রোবটিক্স আর প্রোগ্রামিং শিখার এই উদ্যোগে সবাই উপকৃত হবে আশাকরি। “

Top