গোপালগঞ্জে নিজ গ্রামে সংবর্ধিত হলেন ভারতীয় লোক সভার সাংসদ শ্রীমতি মমতাবালা

received_2136896826541565.jpeg

প্রসীদ কুমার দাস,গোপালগঞ্জ জেলা প্রতিনিধি :
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার শিমুলসুর গ্রামের পৈতৃিকভূমিতে এসে সংবর্ধিত হয়েছেন ভারতীয় লোকসভার সদস্য মমতা বালা ঠাকুর।

বৃহস্পতিবার রাতে বাবার ভিটায় এলে গ্রামবাসী তাকে সংবর্ধনা দেয়। তিনি শিমুলসুর গ্রামের লক্ষণ বরের মেয়ে।

ভারতীয় এই সংসদ সদস্যের সংবর্ধনা উপলক্ষে শিমুলসুর গ্রামের সার্বজনীন বাসন্তি (দুর্গা) মণ্ডপের সামনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ মতুয়া মহাসংঘের সহ-সভাপতি ও কাশিয়ানী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুব্রত ঠকুর, মহাসচিব সুভাষ চন্দ্র বিশ্বাস, বহুগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হরপ্রসাদ বাগচী, মতুয়া গোবিন্দ কির্তনীয়াসহ অনেকে বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে এলাকার শত শত মানুষ উপস্থিত ছিলেন। পরে ভারতীয় লোকসভার সদস্য মমতা বালা ঠাকুরকে ফুলের মালা ও সম্মাননা স্মারক দিয়ে সংবর্ধিত করা হয়।

২ জুন ভারত থেকে বাংলাদেশে আসেন তিনি। যোগ দেন মতুয়া সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠানে। শুক্রবার তিনি ভারতের উদ্দেশে রওনা হন।

উল্লেখ্য, মমতা বালা ঠাকুরের বাবা লক্ষণ বর ও ঠাকুর পরিবারের প্রমথ রঞ্জন ঠাকুর পরিবার ১৯৪৭ সালে দেশ বিভক্তের সময় ভারতে চলে যান। পরে প্রমথ বালার ছেলে কপিল কৃষ্ণ ঠাকুরের সঙ্গে লক্ষণ বরের মেয়ে মমতা বালা ঠাকুরের বিয়ে হয়। কপিল কৃষ্ণ ঠাকুর ভারতের বনগাঁ আসনে লোকসভা নির্বাচনে বিজেপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তার মৃত্যুর পর এ আসনের উপ-নির্বাচনে তার স্ত্রী মমতা বালা ঠাকুর সংসদ সদস্য নির্বাচিত হন।

Top