লালমনিরহাটে জাতীয় পার্টির দলীয় কোন্দল চাঙ্গা হয়ে উঠেছে

PicsArt_06-05-11.43.24.jpg

মো. মোশারফ হোসেন, লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাট জেলা উপজেলায় শুরু হয়েছে জাতীয় পার্টির দলীয় কোন্দল ও ভাঙ্গা গড়ার খেলা । গত ১২ এপ্রিল জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও হাতীবান্ধা উপজেলা আহবায়ক এম জি মোস্তফাকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেয়ার পর পার্টির চেয়ারম্যান হু.মু. এরশাদ দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক দলের সকল পদ-পদবী থেকে এবার অব্যাহতি দিলেন দলের কেন্দ্রীয় যুগ্ন-সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সম্পাদক অধ্যক্ষ একেএম মাহবুবুল আলম মিঠুকে । পার্টির চেয়ারম্যান দল থেকে ত্যাগি নেতাদের এভাবে অব্যাহিত দেয়া নিয়ে জাতীয় পার্টির দূর্গ ভেঙ্গে বর্তমানে লালমনিরহাটে দলের অবস্থা হ-য-ব-র-ল অবস্থায় দাাড়িয়েছে ।
জাতীয় পার্টির দলীয় সুত্রে জানা গেছে, গত শনিবার পার্টি’র চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক পত্রে কেন্দ্রীয় যুগ্ন-সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা জাতীয় পার্টি’র সম্পাদক অধ্যক্ষ একেএম মাহবুবুল আলম মিঠুকে দল থেকে অব্যাহতি প্রদান করেছেন ।
জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ একেএম মাহবুবুল আলম মিঠুকে
অব্যাহতি দেয়ায় লালমনিরহাটে জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ও ক্ষোভ দেখা দিয়েছে।
এর আগে হঠাৎ করে কোনো কারণ ছাড়াই একই ধারায় হাতীবান্ধা উপজেলা জাতীয় পার্টির আহবায়ক এম জি মোস্তফাকেও দল থেকে অব্যাহতি প্রদান করেন দলের চেয়ারম্যান । এ অব্যাহতির প্রতিবাদে হাতীবান্ধা-পাটগ্রাম উপজেলা জাতীয় পার্টির ৭ থেকে ৮ শতাধিক নেতাকর্মী অনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেন । ফলে লালমনিরহাটে জাতীয় পার্টির বেহাল অবস্থা হয়ে পড়েছে।
জেলা জাতীয় পার্টি সুত্রে জানা যায়, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) ও লালমনিরহাট-৩ (সদর) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-১ আসনে পার্টির চেয়ারম্যানের ব্যক্তিগত কর্মকর্তা মেজর (অব) খালেদ আখতারের নাম ও লালমনিরহাট-৩ আসনে দলের কো-চেয়ারম্যান জি এম কাদেরের নাম ঘোষনা করার জেলায় দলের নেতাকর্মীদের মাঝে বিরোধ সৃষ্টি হয় ।
এ অব্যাহতি প্রদানের বিষয়ে অধ্যক্ষ একেএম মাহবুবুল আলম মিঠু বলেন, দলের কো-চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জি এম কাদেরের লালমনিরহাটের দলীয় নেতাকর্মীদের সাথে কোনো যোগাযোগ নেই। তারপরও তিনি এ আসন থেকে নির্বাচন করতে চায়। আমিও নির্বাচন করতে চাই। আমি তার প্রার্থীতার বিরোধীতা করায় আমাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

Top