রাজশাহীতে জমে উঠেছে ঈদের বাজার

received_482699605499947.jpeg

এফ আর রাসেল,রাজশাহী:

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজশাহীতে জমে উঠেছে ঈদের বাজার । রাজশাহী শহরের মার্কেটগুলোতে লোকজনের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে । আসন্ন ঈদকে কেন্দ্র করে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতাগণ । শহরের প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরো পয়েন্টের পার্শবর্তী আরডিএ মার্কেট, গণকপাড়া ও রেলগেট নিউমার্কেট এলাকায় অবস্থিত মার্কেটগুলোতে জমে উঠেছে কেনাকাটা । ফুটপাত থেকে শুরু করে বড় বড় মার্কেটগুলোতে এসেছে নতুন পোষাক ।

ঈদ উপলক্ষে নানা রঙে সাজানো হয়েছে মার্কেটগুলো । শিশু কিশোররা মা বাবা ও বড় ভাইবোনদের সাথে আর তরুণ-তরুণী, যুবক-যুবতীরা বন্ধু-বান্ধবীদের সাথে মার্কেটগুলোতে আসছেন কেনাকাটা করতে । নতুন মডেলের পোষাকের উপর ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে তরুণ-তরুণী, যুবক যুবতী ও শিশু কিশোরদের । নিত্য নতুন মডেলের পোষাকের উপর তাদের ব্যাপক আকর্ষণ রয়েছে । ব্যবসায়ীগণ ঢাকা শহরের বিভিন্ন গার্মেন্টস ও মার্কেট থেকে আমদানী করেছেন নিত্য নতুন মডেলের পোষাক ।

মেয়েদের দেশি বিদেশি শাড়ি, থ্রিপিস, লেহেঙ্গা, বোরখা, টপস, জিন্স আর ছেলেদের পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টিশার্ট, ফতুয়া, কাতুয়া প্রভৃতি পোষাকের প্রতি ব্যাপক আকর্ষণ দেখা যাচ্ছে । এছাড়া কসমেটিকস ও প্রসাধনী সামগ্রীর দোকানে মেয়েরা ভিড় করছেন মেহেদি, মেকআপ ও অন্যান্য সামগ্রী কেনাকাটা করার জন্য । সেইসাথে আতর-সুরমা, টুপি বিক্রি হচ্ছে প্রচুর পরিমাণে । এদিকে ব্যবসায়ী ও দোকানদারগণ প্রচুর কেনাবেচা ও ভিড়ের কারণে তাদের স্থায়ী কর্মচারীর পাশাপাশি অস্থায়ী কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করেছেন । ব্যবসায় আশানুরূপ মুনাফা অর্জন হবে বলে আশা করছেন ব্যবসায়ীগণ ।

Top