ঠাকুরগাঁওয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

received_190465965117618.jpeg

ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ দূষণের হাত থেকে এ বিশ্বকে বাঁচানোর অঙ্গীকার নিয়ে প্রতি বছর এ দিবসটি পালিত হয়ে আসছে।

এবছর দিবসটির প্রতিপাদ্য ‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এবং স্লোগান ‘প্লাস্টিক পুনঃব্যবহার না করি, না পারলে বর্জন করি’। ১৯৭২ সালে জাতিসংঘের মানবিক পরিবেশ সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলনে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী জাতিসংঘের পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) উদ্যোগে প্রতি বছর সারা বিশ্বের ১০০টিরও বেশি দেশে পরিবেশ দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও জেলা প্রশাসন কার্যালয়ের সভাকক্ষে বিশ্ব পরিবেশ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর আগে জেলা প্রশাসন কার্যালয় থেকে সকাল ১০ টায় একটি র্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়।
এসময় বিভিন্ন এনজিওর কর্মীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আলোচনায় অংশগ্রহণ করেন।
আলোচনার মাঝে পরিবেশের উপর ভিডিও প্রদর্শন ও আলোচনা শেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক আখতারুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাধনা ত্রিপুরা।
এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও জেলা, ঠাকুরগাঁও জেলা শাখার ব্র্যাক এনজিও ম্যানেজার গোলাম মোস্তফা, ইএসডিও সহ বিভিন্ন এনজিওর কর্মকর্তাবৃনদ।

Top