অনলাইন সংবাদ মাধ্যম জাতির বিবেককে সব সময় তাড়িত করে—আরিফুল হক চৌধুরী

received_2092963040947147.jpeg

তাইবুর রহমান,সিলেট প্রতিনিধি :
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সংবাদপত্র ও সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পন। একটি জাতিকে উন্নতি ও অগ্রগতির শিখরে পৌছাতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। বিশেষ করে অনলাইন গণমাধ্যমগুলো জাতির বিবেককে সব সময় তাড়িত করে চলেছে। আগে যেখানে জাতীয় একটি সংবাদের জন্য ২৪ ঘন্টা অপেক্ষা করত, এখন অনলাইন সংবাদ মাধ্যম দিনে ২৪টিরও বেশি সংবাদ জাতির কাছে পৌছাতে সক্ষম।
তিনি গতকাল মঙ্গলবার সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাব আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে বিকেলে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক।
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি শেখ মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সুমনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ মোর্শেদ।
বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ওয়েছ খছরু, নব নির্বাচিত সহ সভাপতি সাত্তার আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, সিলেট সিটি প্রেসক্লাবের সভাপতি বাবর হোসেন, জেলা প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক কাইয়ুম উল্লাস, দৈনিক আমাদের অর্থনীতির সিলেট ব্যুরো প্রধান আশরাফ চৌধুরী রাজু, যুগান্তরের সিলেট ব্যুরোর আলোকচিত্রী মামুন হাসান, বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সাবেক সভাপতি সাব্বির আহমদ ফয়েজ, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ এহছানুল হক তাহের, শাবিপ্রবির ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল করিম,মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটির বিভাগীয় আঞ্চলিক পরিচালক নিউজ ভিশন এর রিপোর্টার তাইবুর রহমান, তাঁতী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাদশা গাজী, ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) সাংগঠনিক সম্পাদক তালুকদার মকবুল হোসেন, সম্ভাব্য মেয়র প্রার্থী সালাহ উদ্দিন রিমন, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক রফিকুল হক এম এ।
অন্যদের মধ্যে ছিলেন, সাপ্তাহিক হলি সিলেটের নির্বাহী সম্পাদক জহুরুল ইসলাম, কাউন্সিলর প্রার্থী মোস্তফা কামাল, মোঃ দিদার হোসেন রুবেল, সিলেট জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক ইকবাল হোসাইন, কোম্পানীগঞ্জ উপজেরা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন, কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল আহমদ, পাড়–য়া ছাত্র কল্যাণ ফেডারেশনের সভাপতি ফারুক আহমদ, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সিলেট জেলা সভাপতি ইবাদ খান দিনার, সাধারণ সম্পাদক রুবেল আহমদ মাসুম, মহানগর সভাপতি ইমন আহমদ, সাধারণ সম্পাদক দীপ রাজ, সমাজসেবী জয়নুল মিয়া প্রমুখ।
মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাপসাসের সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া ও ইসলামী গজল পরিবেশন করেন ফরিদ উদ্দিন। শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল হোসেন।

Top