ঈদকে সামনে রেখে হিজরাদের কর্মকান্ডে অতিষ্ঠ সাতক্ষীরা বাসী

IMG_20180605_110717.jpg

শেখ রিপন সাতক্ষীরা প্রতিনিধি ঃ

হাতে তালি বাজিয়ে , নগ্ন ও আপত্তিকর অবস্থায় প্রতিদিন সাতক্ষীরায় চলছে হিজরাদের চাঁদাবাজি । সাতক্ষীরা পোষ্ট অফিস মোড় থেকে শুরু করে এলাকার আরমান কো-অপারেটিভ সোসাইটি মার্কেটে, পত্রিকা অফিস,টেলিটক অফিস,বিভিন্ন অফিস,আদালত, যানবাহন থেকে শুরু করে প্রতিদিন হিজরা কয়েকটি গ্রুপ করে সন্ত্রাসীদের মত চাঁদা আদায় করছে সাতক্ষীরার প্রতি অলিগলি থেকে ।
আরমান কো-অপারেটিভ সোসাইটি মার্কেটের এক দোকানের কর্মচারী কামরুল ইসলাম বলেন, প্রথমে একজন পরে তার পেছনে আরও বেশ কয়েকজন হিজড়া অফিসে ডুকেই টাকা চাইতে শুরু করেন। আমরা কর্মচারী মালিক এখানে নেই বলতেই তারা বলতে শুরু করেন, ‘টাকা না দিলে অপমান করবো কিন্তু।’ বাধ্য হয়েই টাকা দিতে হয়েছে।
তিনি আরও বলেন, শুধু অফিস নয় ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার, সব জায়গা থেকে নিচ্ছে তারা । ঈদকে সামনে রেখে শহরের অলিগলি, অফিসপাড়া, দোকানপাট সব জায়গা থেকে চাঁদাবাজি করছে তারা । নিরুপায় হয়ে অনেকটা বাধ্য হয়েই সকলকে টাকা দিতে হচ্ছে। এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলেও কথা বলা সম্ভব হয়নি।
তবে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচলক দেবাশীষ সরদার বলেন, সাতক্ষীরা জেলার মধ্যে ৬৮ জন হিজড়া রয়েছে। এদের মধ্যে ৪০ জনকে আমরা ট্রেনিং দিয়ে কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছি। সে সময় তাদের মানুষদের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি নিষেধ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এভাবে চাঁদাবাজি বন্ধে নির্দেশনা থাকলেও মানছেন না তারা। পদক্ষেপ গ্রহনের জন্য বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে জানানো হবে।

Top