ভোলার পশ্চিম ইলিশার বালু ফারুককে গ্রেফতারের দাবীতে মুসল্লিদের মানববন্ধন

IMG_20180603_204339.jpg

ফয়সল বিন ইসলাম নয়ন ,ভোলা প্রতিনিধি :
ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা এবং স্থানীয় বটতলা জামে মসজিদের নিয়মিত মুসল্লীরা ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার ফারুক ওরফে বালু ফারুকের গ্রেফতারের দাবীতে ভোলা প্রেস ক্লাবের সামনে রবিবার সকাল ১১ টার সময় মানববন্ধন করেছেন।
মানববন্ধনে উপস্থিত মুসল্লিদের পক্ষে বক্তব্য দেন, আজিজুল হক গাজী, আল আমিন এম তাওহিদ, নুর উদ্দিন মাহামুদ ও কামরুল ইসলাম মঞ্জু।
বক্তব্যে তারা বলেন, পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার ফারুক ওরফে বালু ফারুক এর নেতৃত্বে বটতলা মসজিদ সংলগ্ন টাঙ্গির খাল থেকে ড্রেজার দিয়ে প্রতিনিয়ত অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।
গত কয়েক বছর ধরে এই খাল থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ফলে তাদের জামে মসজিদসহ বেশ কয়েকটি বাড়ি ঘর ভাঙার উপক্রম হতে চলছে। মসজিদ ও বেশ কয়েকটি বাড়ি ঘর ভাঙ্গার উপক্রম হলেও বালু ফারুক ও তার সন্ত্রাসী বাহিনী শাহাবুদ্দিন সিকদার, সাইফুল ইসলাম, শাহিন, লালু ও আলমসহ বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বালু উত্তোলন করেই চলছে।
তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে স্থানীয় বহু লোকজন মিথ্যা মামলা- হামলায় হয়রানীর শিকার হয়ে আসছে।
বালু ফারুকের ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সচিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে গত ২৭ শে এপ্রিল ২০১৮ শুক্রবার জুমার নামাজের পর, জাতীয় দৈনিক সোনালী খবর পত্রিকার সাংবাদিক মোঃ ফরিদুল ইসলাম বালু ফারুক ও তার সন্ত্রাসী বাহিনীর হাতে নির্যাতনের শিকার হন।
ঐ ঘটনায় সাংবাদিক ফরিদুল ইসলাম ভোলা সদর মডেল থানায় মামলা করলেও পুলিশ এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার করেনি। বরং বালু ফারুক ওই সাংবাদিকসহ স্থানীয় নিরীহ ৭/৮ জন লোককে মেহেন্দীগঞ্জের একটি ঘটনা সাজিয়ে বরিশাল আদালতে মিথ্যা চাঁদাবাজী মামলা দিয়ে হয়রানী করছে।
মনববন্ধনে তারা বালু ফারুক ও তার সন্ত্রাসী বাহিনীকে জরুরীভাবে গ্রেফতার ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধন শেষে তারা ভোলা জেলা প্রশাসক ও পুলিশ সুপার কাছে স্মারকলিপি প্রদান করেন।

Top