প্রধানমন্ত্রী তাঁর পিতার পথ অনুসরণ করে জাতিকে উচ্চতর আসনে নিয়ে যাচ্ছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি

received_388659301652541.jpeg

দয়াল ডিসি রায়, দিনাজপুর থেকেঃ

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন কালজয়ী মহাপুরুষ। শত বছরের ইতিহাস এবং আগামি শতকের বিষয়ে তাঁর ছিল স্বচ্ছ ধারণা। জাতির জনক বঙ্গবন্ধু রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিশেষ ভূমিকা রেখেছিলেন। কিন্তু পাকিস্তান সরকার সেই সময় তা বাস্তবায়ন হতে দেয়নি। জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তা, নিষ্ঠা ও দক্ষতার সাথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের স্থাপন কাজ শুরু করেছেন এবং এর সফল বাস্তবায়নও নিশ্চিত করবেন। প্রধানমন্ত্রী তার পিতার পথ অনুসরণ করে বাঙালি জাতিকে উচ্চতর আসনে নিয়ে যাচ্ছেন।
২ জুন শনিবার বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়ন ও নিজপাড়া ইউনিয়নে নিজপাড়, তেলিপাড়া, ঝাড়পাড়া, চক বেনারশি মাঝাপাড়া, চক বেনারশি দক্ষিণপাড়া, দারিয়াপুর সাহাপাড়া, কল্যাণীন ঢোলপুকুর, শম্ভুগাঁও, কল্যাণী ২২মাইল, ছয়ঘটি মাঝাপাড়া, চক বেনারশি ও পাল্টাপুর কোমলপুর গ্রামে ৫৪ লক্ষ টাকা ব্যয়ে ২৩২টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের নানামুখী উন্নয়ন কর্মসূচি তুলে ধরে এমপি গোপাল আরো বলেন, বীরগঞ্জ-কাহারোলে বর্তমান সরকার ব্যাপকভাবে উন্নয়ন করছে। শিক্ষা, বিশেষ করে মেয়েদের শিক্ষায় বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। বিদ্যুতের ব্যাপারে এমপি গোপাল বলেন, গ্রাম আলোকিত হলে বাংলাদেশ আলোকিত হবে। শুধু শহরের মানুষ আলোয় থাকবে আর গ্রাম অন্ধকারে থাকবে তা হবে না। এ কারনে প্রতিনিয়ত প্রতিটি ঘরকে বিদ্যুতের আলোয় আলোকিত করা হচ্ছে।
এমপি গোপাল বলেন, বর্তমান সরকারের মেয়াদে দেশ নিম্ন আয় থেকে মধ্যম আয়ের দেশে পা রেখেছে সরকারের ধারাবাহ্যিকতা বজায় থাকলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আর এজন্য তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে পূনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।
নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এম.এ খালেক সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার হরেন্দ্র নাথ বর্মন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বীরগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মমিনুর রহমান বিশ্বাশ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামীম ফিরোজ আলম, বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোশারফ হোসেন বাবুল ও দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এলাকার পরিচালক আইয়ুবুল ইসলাম মিন্টু।
অনুষ্ঠানটির পরিচালনা করেন নিজপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আবুল কাশেম।
এর আগে কাহারোল উপজেলার সুন্দরপুর ইউনিয়নে পয়েস ছাত্তারপাড়া গ্রামে ৪ লাখ ১৯টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন ও কাহারোলে তরলা বাজার নূরে মদিনা হাফেজিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিং মাদ্রাসার উদ্যোগে দোয়া মাহফিল ও ইফতারে অংশ নেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Top