জৈন্তাপুরে ৪ নং দরবস্ত ইউপির উম্মুক্ত বাজেট ঘোষনা।

IMG_20180603_220131.jpg

এম,এম,রুহেল জৈন্তাপুর:

জৈন্তাপুরে ৪ নং দরবস্ত ইউপির উন্মুক্ত বাজেট আজ রবিবার বিকাল দুইটায় ইউপির হল রুমে ঘোষনা করা হয়। এই বাজেটে ইউউপির সকল আয় এবং ব্যয় এর হিসাব ঘোষনা করা হয়। বাজেটে আয় দেখানো হয়েছে ১ কোটি ৬১লাখ ৯৫হাজার টাকা। একইভাবে ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৬১ লাখ ৮৬হাজার ৫০০ টাকা।

বাজেটে উল্লেখযোগ্য আয় হিসেবে দেখানো হয়েছে সরকারী অনুদান, হুলডিং কার্ড ইউরেট ধার্য (হাল) ইউরেট বকেয়া, ট্রেড লাইসেন্স ফিস, গ্রাম আদালত ফিস, জন্ম নিবন্ধন ফিস, রিক্সা/ভ্যান লাইসেন্স ফিস, খোয়াড় ইজারা, উপজেলা পরিষদ থেকে, কমার্সিয়াল কর, জেলা পরিষদ থেকে আয়, ভূমি হস্তান্তর কর, এডিপি, টিআর, কাবিখা, অতি দরিদ্র ফি, ভিজিডি, ভিজিএফ এবং এলজিএসপি-৩ ইত্যাদি।

উল্লেখযোগ্য ব্যয়ের খাত হিসেবে দেখানো হয়েছে সস্মানী ভাতা, কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা, যানবাহন মেরামত, কর আদায় ব্যয়, যোগাযোগ, ভিজিডি, ভিজিএফ, এডিপি খাতে ব্যয়, টিআর, কাবিখা, দুর্যোগ ব্যবস্থাপনা এবং আর্থ সামাজিক অবকাঠামো,শিক্ষা, ইত্যাদি খাতে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৪ নং দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.বাহারুল আলম বাহার। এতে উপস্হিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্জ জয়নাল আবেদীন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম,প্যানেল চেয়ারম্যান এবাদুর রহমান, সদস্য জালাল উদ্দীন, সমাজসেবী মাওঃ কবির আহমদ,হাফিজ মাসউদ আজহার, ৪ নং দরবস্ত ইউনিয়ন পরিষদের সকল সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত সভা পরিচালনা করে ইউপি সদস্য শামিম আহমদ।এতে কোরআন তিলাওয়াত করেন হাফিজ মাওঃ মাসউদ আজহার।

Top