আজিজ নগরের মগবাজার সংযোগ হতে বাছুরি পাড়া রাস্তার কাজে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি।

IMG_20180603_154404.jpg

আরিফুল ইসলাম,(লামা)বান্দরবান প্রতিনিধি:
লামার আজিজ নগরের মগবাজার সংযোগ হতে বাছুরি পাড়া রাস্তায় এইচ বিবি কাজে ব্যাপক অনিয়মের মধ্য দিয়ে শেষ করা হয়েছে বলে জানা যায়।
কিছু দিন আগে এই রাস্তাটিতে ১৭০০ ফুট এইচ বিবি কাজ করা হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটিতে ইট ব্যবহার করে নিম্ন মানের এবং বালি হিসেবে ব্যবহার করে পাহাড় কেটে পাহাড়ের মাটি। এতে করে বৃষ্টি হলে রাস্তাটিতে চলাফেরা ঝুকিপূর্ণ হয়ে পড়বে বলে দাবি এলাকাবাসীর।
এখানে ব্রিক সলিংয়ে নিম্ন মানের ইট ব্যবহার করা এবং বালির পর্রিবতে ব্যববহার করা হয় পাহাড়ের মাটি।
এলাকাবাসি বার বার অভিযোগ করলেও তাতে কর্নপাত করেনি ঠিকাদার প্রতিষ্ঠান।
অপর দিকে যেখানে সরকার পাহাড় কাটা নিয়ে সতর্ক অবস্থানে। পাহাড় কাটার ফলে ভূমি ধ্বংসে প্রায়ই পার্বত্য এলাকায় মানুষ মৃত্যু বরণ করছে সেখানে কার অনুমতি ক্রমে এই ঠিকদারি প্রতিষ্ঠান পাহাড় কেটে মাটি নিয়ে তা রাস্তার বালি হিসেবে ব্যবহার করল,তা জানতে চাইলে এলাকাবাসী ঠিকাদারী প্রতিষ্ঠান কোন ধরনের উওর দেয় নি বলে জানাই এলাকাবাসী।
এ যেনো অনিয়ম দূর্নীতির এক মহাযজ্ঞ।
স্হানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক পএিকার সাংবাদিক গণ ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাতে তারা কোন সাড়া না দিয়ে গা ঢাকা দিয়ে অন্যএ চলে গেছে বলে জানা যায়।

এবিষয়ে ইউপি চেয়ারম্যানের সাথে আলাপ করলে তিনি বলেন ব্রিক সলিংয় কাজে যেই ঠিকাদারী প্রতিষ্ঠান অনিয়ম ও দূর্নীতি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয় যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছে এলাকাবাসি।

Top