নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটা ও বালু উত্তোলনের দায়ে পৃথক ভ্রাম্যমাণ আদালতে চল্লিশ হাজার টাকা জরিমানা আদায়

34118454_1959824384041389_7123701893234163712_n.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান):
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজোর বাইশারী ইউনিয়নে পাহাড় কাটা ও পাহাড়ী ছড়া থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের দায়ে পৃথক ভ্রাম্যমাণ আদালতে উভয়কে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বুধবার দুপুর দুইটার দিকে ইউনিয়নের উত্তর বাইশারী এলাকায় কবির কোম্পানির রাবার বাগান অফিসে পাহাড় কাটার দায়ে পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে দুই শ্রমিক আবদুল্লাহ (৫৫) ও আবদু শুক্কুর (৩৬) কে আটক করে।
এছাড়া বিকাল তিনটার সময় ইউনিয়নের নারিচ বুনিয়া রাস্তার পাশে মো: ইসমাইল ও আয়ুব আলী নামে দুই ব্যক্তি অবৈধ ভাবে বালি মওজুদ এবং গর্জন ছড়া থেকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করার দায়ে মেশিনটি জব্দ করা হয়।
পরে উভয়কে বিকাল পাঁচটার সময় নাইক্ষংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার আদালতে হাজির করা হলে পাহাড় কাটার দায়ে বিশ হাজার ও পাহাড়ী ছড়া থেকে বালি উত্তোলনের দায়ে বিশ হাজার টাকা করে মোট চল্লিশ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতে নগদ অর্থদন্ড প্রদান করা হয় এবং জরিমানা আদায় করা হয়। অনাদায়ে দশদিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে উভয়ে জরিমানা দিয়ে মুক্ত হন।
অভিযান পরিচালনা করেন কক্সবাজারস্থ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব। তিনি সাংবাদিক দের জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

Top