ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান

FB_IMG_1527604422890.jpg

নির্মল এস পলাশ কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান ভারতের বেঙ্গালুরে হার্টের বাইপাস অস্ত্রোপচার করে দেশে ফিরেছেন।

মঙ্গলবার (২৯ মে) বেলা ২টায় তিনি দেশে ফিরেন। কুলাউড়া উপজেলার চাতলাপুর চেকপোস্টে সহস্রাধিক নেতাকর্মী ফুল দিয়ে মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে তাঁকে বরণ করেন।

জানা যায়, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমানের হার্টে ব্লক ধরা পরেছিল। সে জন্য তিনি মাসখানেক আগে চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা কৈলাশহর থেকে আগরতলা গিয়েছিলেন। সেখান থেকে বিমানযোগে বেঙ্গালুরে গিয়ে নারায়ণ হৃদয়ালয় হাসপাতালে চিকিৎসাধীন থেকে ১৭ মে হার্টের বাইপাস অস্ত্রোপচার করেছেন। এ সময় তাঁর সফর সঙ্গী ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. সিদ্দেক আলী।

এদের নেতৃত্বে ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি অ্যাডভোকেট আমিরুল ইসলাম পংখী, আলীনগর ইউনিয়ন চেয়ারম্যান ফজলুল হক বাদশা, শমশেরনগর ইউনিয়ন চেয়ারম্যান মো. জুয়েল আহমদ, ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সুলেমান মিয়া, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মুনিম তরফদার, আওয়ামী লীগ নেতা জুনেল আহমদ তরফদার, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোশাহীদ আলী, যুবলীগ নেতা মো. সানোয়ার হোসেন, আনোয়ার পারভেজ আলাল, পরিবহন শ্রমিক লীগ নেতা হেলাল মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. মহিউদ্দিন, উপজেলা ছাত্রলীগ সম্পাদক সাকের আলী সজীব, ছাত্রলীগ নেতা জাকির হোসেন পান্না, হাসান আহমদ, সুমন আহমদ প্রমুখ।

চেকপোস্টে একসাথে সহস্রাধিক নেতাকর্মী ও সমর্থকদের সামাল দিয়ে অতিরিক্ত বিজিবি সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।

চাতলাপুর চেকপোস্টে আগত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকদের অধ্যাপক রফিকুর রহমান বলেন, সবার দোয়ায় সফলভাবে তার অস্ত্রোপচার হয়েছে। তিনি আবার নিরাপদে সবার মাঝে ফিরেছেন। দ্রুত সুস্থতার জন্য তিনি সবার দোয়া ও আশীর্বাদ কামনা করেন।

বেলা ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদে তাঁর কার্যালয়ে যান।

সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোক্তাদির হোসেন পিপিএম ও কমলগঞ্জ উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীরা তাকে স্বাগত জানান।

এ সময় তিনি বলেন, সবার দোয়া ও আশীর্বাদে সফলভাবে চিকিৎসা সেবা নিয়ে আবার ফিরেছেন। এক মাস তিনি কর্মস্থলে ছিলেন না। এখন আবারও সবাইকে নিয়ে কাজ করবেন।



Top