গোপালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে দোকানপাট বন্ধ, রাস্তা অবরোধ

IMG_20180530_165847_733.jpg

প্রসীদ কুমার দাস(গোপালগঞ্জ জেলা প্রতিনিধি)ঃ
গোপালগঞ্জ বড় বাজারের মুদি ও কাঁচামাল ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালত জরিমানা করায় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা। পরে তারা মাদ্রাসার সামনের সড়কে অবরোধ করে। পুলিশ অবরোধ তুলে দিলে তারা বিক্ষোভ মিছিল নিয়ে গোপালগঞ্জ পৌরসভায় জড়ো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে, রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে নকল, মেয়াদ উত্তীর্ণ ও বিএসটিআই-র মালামাল বিক্রি ও প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালত মোবাইল কোর্ট পরিচালনা করে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক আহমেদ সাব্বির সাজ্জাদ মুদি ব্যবসায়ী বাবুল মোল্লাকে ৫০ হাজার, মাছ বিক্রেতা বিমল বাড়ৈকে ১০ হাজার, মাছ বিক্রেতা ধলু বাড়ৈকে ৫ হাজারসহ ৮ জন ব্যবসায়ীকে এক লাক্ষ ২ হাজার টাকা জরিমানা করেন।

এ খবর ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা ভ্রাম্যমাণ আদালতের উপর চড়াও হয় এবং আদালত পরিচালনায় বাঁধা সৃষ্টি করে।
পরে ভ্রাম্যমাণ আদালতের সদস্যরা ফিরে আসেন। এরপর ব্যবসায়ীরা ভ্রাম্যামাণ আদালত পরিচালনার প্রতিবাদে দোকানপাট বন্ধ করে দেয়।

গোপালগঞ্জ সম্মিলিত ব্যবসায়ীক সমিতির সভাপতি ফরিদ আহম্মেদ দাড়িয়া ও ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি বাবলু কাজী জানান, পৌর মেয়রের সাথে ব্যবসায়ীক নেতৃবৃন্দ আলোচনায় বসে সেখানে সিদ্ধান্ত হয় যে, আজ বুধবার সন্ধ্যার মধ্যে এর একটি সুষ্ঠু সমাধান না করা হলে অনির্দিষ্টকালের জন্য জেলার সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।

Top