ঈদে ঘরমুখো মানুষের জন্য বরিশালে লঞ্চের আগাম টিকিট বিক্রি শুরু

received_419022325232972.jpeg

তানজীল শুভ, বরিশাল:

বরিশাল: ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য বরিশালে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার (২৯ মে) সকাল থেকে কীর্তনখোলা লঞ্চ যাত্রীদের মধ্যে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সরাসরি এ টিকিট বিক্রি শুরু হয়েছে।
প্রথমদিন কোনো ঝামেলা ছাড়াই টিকিট পাওয়ার কথা জানিয়েছেন ভ্রমণকারীরা।
যাত্রীদের দাবী অনুযায়ী স্বাভাবিক সময়ের থেকে ঈদ স্পেশাল সার্ভিসের টিকিটে বাড়তি ভাড়া রাখা হচ্ছে।
তবে লঞ্চ মালিকরা জানান, স্বাভাবিক সময়ে যাত্রী কম হওয়ায় লোকসান এড়াতে তারা সরকার নির্ধারিত মূল্যের কিছুটা কম ভাড়া রাখেন। আর ঈদের সময় ফিরতি ট্রিপে কোনো যাত্রী না হওয়ায় সরকার নির্ধারিত মূল্য রাখছেন। সরকারের নির্ধারিত মূল্যের বাইরে কোনো যাত্রীর কাছ থেকে বেশি টাকা আদায় করা হচ্ছে না।
কীর্তনখোলা লঞ্চের দায়িত্বে থাকা বেল্লাল হোসেন বলেন, প্রতি বছরের মতো এবারও আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বুকিং নিয়ে টিকিট বিক্রি শুরু করেছি। চলবে কেবিনের স্টক থাকা পর্যন্ত।
এদিকে কীর্তনখোলা ব্যতীত অন্য কোনো লঞ্চ কেবিনের অগ্রিম টিকিট এখনও ছাড়েনি। তবে গত বৃহস্পতিবার সপ্তম রমজান থেকে ঈদের অগ্রিম টিকিটের জন্য আবেদন বা স্লিপ নিতে শুরু করেছে সুরভি লঞ্চ কোম্পানি।
পাশাপাশি ১০ রমজান (২৭ মে) থেকে ১৫ রমজান (১ জুন) পর্যন্ত প্রাইভ নেভিগেশনের সুন্দরবন লঞ্চ কর্তৃপক্ষ কেবিনের জন্য আবেদনপত্র গ্রহণ করবেন। একই সময়ে নিজাম শিপিং লাইন্সের অ্যাডভেঞ্চার লঞ্চ কর্তৃপক্ষও আবেদন গ্রহণ করবেন। এ সংক্রান্ত নোটিশ লঞ্চ কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, লঞ্চগুলোতে শুধু কেবিনের টিকিট অগ্রিম বুকিং করা যায়। তৃতীয় শ্রেণির টিকিট ভ্রমণের দিন লঞ্চে যাত্রা শুরু হওয়ার পর দেওয়া হয়। ঈদ উপলক্ষে সিঙ্গেল কেবিনের ভাড়া ১২০০ টাকা এবং ডাবল কেবিনের টাকা ২৩০০ টাকা নেওয়া হচ্ছে, যা অন্য সময় ১ হাজার ও ২ হাজার টাকায় পাওয়া যায়।

Top